অন্যায়ভাবে সৌরভকে সরানো হয়েছে, ফুঁসে উঠেও আবার মোদির কাছে মমতার আবেদন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ১১:১৮ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০১:৪৯

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অভিযোগ করে বলেছেন, অন্যায়ভাবে সৌরভ গাঙ্গুলীকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট পদ থেকে সরানো হয়েছে। একই সঙ্গে তিনি সৌরভকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল সোমবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে মমতা বলেন, আমি দেশবাসীর হয়ে এবং পুরো পৃথিবীর ক্রিকেটপ্রেমীদের পক্ষে বলব, সৌরভ গাঙ্গুলী আমাদের গর্ব এবং সৌরভ যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়ে মাঠেও খেলেছে এবং দক্ষতার সঙ্গে প্রশাসনও চালিয়েছে। বিসিসিআইয়ের প্রেসিডেন্ট ছিলেন। সৌরভকে বাদ দেওয়া হলো কোন উদ্দেশ্যে, আমরা এটা জানতে চাই। আমি মনে করি যে, তাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছে। এখন তাকে আইসিসিতে পাঠিয়ে সেটার প্রায়শ্চিত্ত করা যেতে পারে।

বিসিসিআই সচিব জয় শাহের প্রসঙ্গেও কথা বলেন মমতা। তিনি বলেন, আদালত একটা নির্দেশ দিয়েছিল, যে নির্দেশের ফলে সৌরভ আরো তিন বছর বিসিসিআই প্রেসিডেন্ট থাকতে পারতেন। আর অমিত শাহের ছেলে জয় শাহ কেন জানি না, কী কারণে তিনি রয়ে গেলেন। আমি প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে অনুরোধ করব, যাতে আইসিসির চেয়ারম্যানের নির্বাচনে লড়াইয়ের জন্য সৌরভকে অনুমতি দেওয়া হয়। কারণ তার সঙ্গে অবিচার হয়েছে।

সৌরভ যে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট থাকছেন না, তা গত সপ্তাহেই স্পষ্ট হয়ে যায়। সেই পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেসের পক্ষ অভিযোগ করা হয়েছিল, কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির বিরাগভাজন হওয়ায় সৌরভকে সরতে হচ্ছে। তবে বিজেপির পক্ষ থেকে বিষয়টিকে সম্পূর্ণ প্রশাসনিক সিদ্ধান্ত বলে দাবি করা হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত