৪২তম বিসিএসের ফল, ৪০০০ চিকিৎসক নিয়োগের সুপারিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৬ |  আপডেট  : ২২ অক্টোবর ২০২১, ০৩:৪৬

৪২তম বিশেষ বিসিএসের (বাংলাদেশ সিভিল সার্ভিস) চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে চার হাজার প্রার্থীকে চিকিৎসক নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পিএসসির বিশেষ সভায় এই ফল অনুমোদন করা হয়। পরে বিকেলে ​পিএসসির ওয়েবসাইটে বিস্তারিত ফল প্রকাশ করা হয়। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেওয়া হয়। পরে সরকারি সিদ্ধান্তে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়। পরীক্ষায় অংশ নিতে ৩১ হাজারের বেশি চিকিৎসক আবেদন করেন।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি বিশেষ এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত। তবে প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন ২৭ হাজার ৫৬৫ জন প্রার্থী। পরীক্ষা গ্রহণের প্রায় একমাস পর ২৯ মার্চ এ বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হন ছয় হাজার ২২ জন।

তবে করোনার কারণে দফায় দফায় পেছানো হয় ৪২তম বিসিএসের ভাইভা। পরে স্বাস্থ্যবিধি মেনে ও করোনার সময় বিশেষভাবে চিকিৎসক নিয়োগ দিতে কাজ করে পিএসসি। এসময় জরুরি অবস্থাতেও সরকারের কাছে বিশেষ অনুমতি নিয়ে কাজ করে পিএসসি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত