৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতির কথা জানিয়েছে তৃণমূল বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২৩, ১৪:৪৫ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১৬:০১

দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহণে তৃণমূল বিএনপি থেকে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতির কথা জানিয়েছেন দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী (বীর বিক্রম)। 

তিনি বলেছেন, সব ধরনের প্রস্তুতি আমরা নিচ্ছি, সময়মত প্রার্থীদের তালিকা জানতে পারবেন। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে হোটেল সাইন পুকুর সুইটসে আয়োজিত দলের সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে দলের প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা। এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে আগামী ১৮ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণের ঘোষণা দেয় তৃণমূল বিএনপি।

শমসের মবিন চৌধুরী বলেন, জাতীয় নির্বাচনে কোনো দল যদি নিজস্ব ৩০০ প্রার্থী দিতে পারে তাহলে জনগণ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব তাদের হাতেই দেবে। সেই আশা করেই আমরা ৩০০ প্রার্থী আসনে দিচ্ছি। আর আমরা যদি দায়িত্ব পাই তাহলে বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক উন্নয়নে পরিকল্পনা অনুযায়ী কাজ করবো। আশা করবো দেশ পরিচালনা করার দায়িত্ব জনগণ আমাদের দেবে। 

তৃণমূল বিএনপির চেয়ারপারসন বলেন, জনগণ মার্কা দেখে ভোট দেবে, নাকি মানুষ দেখে ভোট দেবে এটা জনগণের বিষয়। আমরা নির্বাচনী মাঠে গিয়ে জনগণকে বলবো, আপনারা মার্কা দেখে ভোট দেবেন না, আপনারা মানুষ দেখে ভোট দেবেন। 

তিনি বলেন, তৃণমূল বিএনপিতে যারা আসতে চান তাদেরকে আমরা সব সময় স্বাগত জানাবো। নির্বাচনের জন্য যদি তিনি যোগ্য হয়ে থাকেন, আইনি কোনো সমস্যা না থাকে, তবে অবশ্যই আমরা তাকে গ্রহণ করবো। যারা আসবে তাদের তালিকা আমরা আপনাদের সামনে প্রকাশ করবো—দ্রুত।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো কোনো দেশে আইনে আছে, নির্বাচন বর্জন করা বেআইনি। অস্ট্রেলিয়ার সংবিধানে আমরা দেখতে পাই সেখানে নির্বাচনে অংশগ্রহণ না করলে তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হয়। নির্বাচন বর্জন করার সংস্কৃতি থেকে বাংলাদেশকে বেরিয়ে আসতে হবে। আর তা না হলে দেখা যাবে প্রতিটি নির্বাচনে কেউ না কেউ বর্জন করছে। 

তিনি বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে যখন আমাদের বৈঠক হয় আমরা জোর গলায় এই কথাটা বারবার বলেছি, আমরা দেখতে চাই আপনাদের উপর অর্পিত দায়িত্ব আপনারা যেন সঠিকভাবে পালন করেন। আমরা এটাও বলেছি, কোনো কিছু ঘটলে অবশ্যই বস্তুনিষ্ঠভাবে অ্যাকশন নেবেন, কোনো দলের পক্ষ নেবেন না। 

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের ওপর জনগণের যে আস্থা কমে গেছে। আশা করি আগামী নির্বাচনে এমনটা হবে না। নির্বাচন কমিশনের ওপর যে দায়িত্ব তারা যেন সঠিকভাবে, অক্ষরে অক্ষরে তা পালন করে। তৃণমূল বিএনপি চায় জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন। আমরা আশা করবো আগামী নির্বাচনে বাংলাদেশের জনগণ শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত