২০ টাকার নাপা সিরাপ এক লাফিয়ে ৩৫ টাকা

  মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১৮ জুলাই ২০২২, ১৯:৪২ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০২:১৫

প্যারাসিটামল গ্রুপের নাপা সিরাপ ২০ টাকা থেকে এক লাফিয়ে ৩৫ টাকা হয়েছে। মেহেরপুরে ঔষধের দোকান গুলোতে কয়েকদিন ধরে প্যারাসিটামল গ্রুপের নাপা ট্যাবলেট ও সিরাপ সংকট দেখা দিয়েছে। ঘরে ঘরে জ্বর ও সর্দি জনিত রোগের বৃদ্ধি পেলেও বাজারে ঔষধের দোকানগুলোতে প্যারাসিটামল গ্রুপের ঔষধ সংকটে পরিণত হয়েছে। 

২৫০ শয্যা বিশিষ্ট মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রেহেনা খাতুন জানান, আমার বাচ্চার বেশ কয়েকদিন ধরে তীব্র জ্বর ও সর্দি রোগে ভুগছে। চিকিৎসক ব্যবস্থাপত্রে নাপা সিরাপ লিখেছে। ঔষধের দোকানে নাপা সিরাপ কিনতে গেলে ২০ টাকার নাপা ৬০ মিলি সিরাপ ৩৫ টাকায় কিনতে হয়েছে। সিরাপের গায়েও ৩৫ টাকা লেখা রয়েছে। ২০ টাকার নাপা সিরাপ এক লাফিয়ে ৩৫ টাকা। এভাবে জিনিসপত্রের দাম বাড়লে কিভাবে পারব। ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ মকলেচুর রহমান বলেন, দিনে দিনে জ্বর ও সর্দি জনিত রোগ বৃদ্ধি পেয়েছে। বাজারে সব কোম্পানীর প্যারাসিটামল গ্রুপের ঔষধ সংকট। আমরা কোম্পানীর বিক্রয় প্রতিনিধিদের কাছ থেকে জানতে পেরেছি গত ১০ জুলাই থেকে প্যারাসিটামল গ্রুপের ঔষধের দাম বাড়েছে। 

বেক্সিমকো কোম্পানীর মেহেরপুরে বিক্রয় প্রতিনিধি নয়ন জানান, এ মাসের ১০ জুলাই থেকে নাপা ট্যাবলেট ও সিরাপ সংকট ছিল। বর্তমানে নাপা ট্যাবলেট ৮-১২ টাকা পাতা, নাপা র‌্যাপিড ৮-১২ টাকা পাতা, নাপা এ·টেন্ড ১৫-২০ টাকা পাতা, নাপা এ·ট্রা ৩০ টাকা পাতা, নাপা ওয়ান ১৫-২২.৫০ টাকা পাতা ও নাপা ৬০ মিলি সিরাপ ২০-৩৫ টাকা হয়েছে। দাম বৃদ্ধির কথা জানতে চাইলে বলেন, কোম্পানীর ম্যানেজমেন্ট বিষয়টি জানেন। 

এদিকে বাজারে প্যারাসিটামল গ্রুপের ঔষধ এখনও আগের দামে অন্য কোম্পানীর পাওয়া যাচ্ছে। এ বিষয়ে বিসিডিএস মেহেরপুর জেলা শাখার সভাপতি আনারুল মিয়া বলেন, প্যারাসিটামল গ্রুপের ঔষধ সব কোম্পানীর দাম বৃদ্ধির কথা রয়েছে কিন্তু হঠাৎ এভাবে বৃদ্ধি হওয়ার কারণে রোগীদের বিভ্রান্তি অবস্থায় পড়তে হচ্ছে। অনেক অসাধু ব্যবসায়ী আগের দামে নাপা গ্রæপের ঔষধ ক্রয় করে ঘরে রেখে বেশি দামে বিক্রি করছে। এত বেশি দাম বৃদ্ধি হওয়াটা অস্বাভাবিক।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত