হরতাল নয়, রবি ও সোমবার ফের বিএনপির অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ নভেম্বর ২০২৩, ১৭:১৩ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০০:৩৩

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও খালেদা জিয়াসহ কারাবন্দিদের মুক্তির দাবিতে চতুর্থ বারের মতো ফের ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে বিএনপি। আগামী রোববার (১২ নভেম্বর) ও সোমবার (১৩ নভেম্বর) অবরোধ পালন করবে দলটি।

আজ বৃহস্পতিবার বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

রিজভী বলেন, রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে। তিনি বলেন, বাংলাদেশ আজ রক্তাক্ত, ক্ষতবিক্ষত। বাংলাদেশের মানুষ ভোটের অধিকার ফিরে পেতে চায়, নির্ভয়ে ভোট দিতে যেতে চায়।

অদ্ভুত এক শাসন চলছে বাংলাদেশে। শিক্ষার্থীদের মগজ ধোলাই করা হচ্ছে। মানুষকে একমাত্রিক আলোচনা করতে বাধ্য করা হচ্ছে। কেউ এসব না মানলেই তাঁকে গায়েব করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

এসময় তৃতীয় দফার অবরোধে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণে দেশের মানুষকে ধন্যবাদ জানান রুহুল কবির।

এদিকে একই সময় অর্থাৎ আগামী রোববার ও সোমবার ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। আজ বৃহস্পতিবার তৃতীয় দফায় এই অবরোধের ঘোষণা দেন দলটির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে পুলিশ হামলার অভিযোগ করে ২৯ অক্টোবর সারা দেশে হরতাল ডাকে বিএনপি। পরে সেই হরতালে সমর্থন জানান জামায়াতে ইসলামী।

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিন সর্বাত্মক অবরোধ ডাকে দল দুটি। পরে দ্বিতীয় দফায় ৫ থেকে ৬ নভেম্বর  এবং তৃতীয় দফায় ৮ থেকে ৯ নভেম্বর অবরোধের ডাক দেয় বিএনপি-জামায়াত।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত