হযরত শাহজালাল বিমানবন্দরের দুই প্লেনের সংঘর্ষ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৪ জুলাই ২০২২, ১০:৪১ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩২

বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেনের ডানার সঙ্গে আরেকটি প্লেনের ডানায় ধাক্কা লেগেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এই ঘটনায় দুটি প্লেনই ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, রোববার (৩ জুলাই) রাত ৯টা ২০ মিনিটে বিমানবন্দরের হ্যাঙ্গার এলাকায় এ ঘটনা ঘটে। এতে বিমানের বোয়িং-৭৮৭ এবং বোয়িং-৭৩৭ ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে।  

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, প্লেন দুটির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা অবস্থায় ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিল। তখনই এই সংঘর্ষ হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

সিঙ্গাপুর থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বোয়িং ৭৮৭ মডেলের একটি এয়ারক্রাফট যাত্রী নিয়ে ঢাকায় আসে। এয়ারক্রাফটের আর কোনো ফ্লাইট না থাকায় এটি হ্যাঙ্গারের দিকে নিয়ে যাওয়া হয়। রাত ৯টা ২০ মিনিটে হ্যাঙ্গারের পাশে নিয়ে যাওয়ার সময় বোয়িং-৭৩৭ এর বাম দিকের উইংয়ের সঙ্গে বোয়িং-৭৮৭ মডেলের এয়ারক্রাফটটির ডান দিকের উইংয়ে আঘাত লাগে।

এতে বোয়িং-৭৩৭ এর বাম দিকের উইংয়ের লাইটের ওপরে ক্ষতিগ্রস্ত হয়, বোয়িং-৭৮৭ এর ডান উইংয়ের নিচের অংশে আঁচড় লাগে। এতে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানতে ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করছে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত