সিরাজদিখানে নতুন বই পেল শিক্ষার্থীরা

  লতা মন্ডল

প্রকাশ: ১ জানুয়ারি ২০২৪, ১৭:১৫ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০৮:০৯

সারা দেশের ন্যায় মুন্সীগঞ্জ সিরাজদিখানেও শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসব পালিত হয়েছে। নতুন ক্লাসে নতুন বছরের প্রথম দিনে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানে এক যোগে এ বই উৎসব পালিত হয়।

উৎসবরে এ দিনে সিরাজদিখান উপজেলার প্রাণ কেন্দ্রে ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়,রাজদিয়া অভয় পাইলট স্কুল এন্ড কলেজ ও সিরাজদিখান সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে পর্যায় তিনটি প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথম শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ উৎসব কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহম্মেদ ।

এসময় ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মল্লিকা রায়, ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক জামাল হোসেন মিয়া, ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নরেন্দ্র মোদী, ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সামাদ ,সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনকসহ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও অভিভাবকগণ প্রমুখ। একই কর্মসূচি উপজেলার ১৪ টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথভাবে পালিত হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক অফিস সুত্রে জানা যায়, চলতি বছর প্রাথমিক বিদ্যালয়ের ২৭ হাজার ৯জন ছাত্র ছাত্রীর জন্য ১ লাখ ৬০ হাজার ৭০০ পিস বইয়ের চাহিদার শতভাগ বই বিতরণ করা হয় এবং মাধ্যমিক পর্যায়ে প্রায় ২১ হাজার ছাত্র ছাত্রীর মধ্যে ২ লাখ ১০হাজার ৫শত পিস বই বিতরণ করা হয়।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত