সিরাজদিখানে কচ্ছপ গতিতে চলছে সেতু নির্মাণ, চলাচলে ভোগান্তি

  লতা মন্ডল

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ১৪:১৩ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৫:১৩

রাজধানী ঢাকা ও মুন্সিগঞ্জ শহরে সহজে যাতায়াত ও পণ্য পরিবহনের সুবিধার্থে সিরাজদিখান বাজার এলাকায় ইছামতি শাখা নদী ও সিরাজদিখান বাজার নিউমার্কেট সংযোগস্থলে একটি নতুন সেতু নির্মাণের প্রাণের দাবি ছিল এলাকাবাসীর।

উপজেলা প্রধান সড়ক জনগুরুত্বপূর্ণ এ সেতু নির্মাণ কাজে ধীরগতির কারণে চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন সিরাজদিখান, টংগীবাড়ি ও লৌহজং উপজেলার মানুষ। ডাইভারসন সড়ক দিয়ে প্রতিদিন শত শত বাস, ট্রাক ও অন্য যানবাহনের চালক-যাত্রীরা চলাচল করছেন জীবনের ঝুঁকি নিয়ে। এ সড়কটি ভাঙ্গা থাকায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। সিরাজদিখান উপজেলার ইছামতি শাখা নদীর ওপর এ সেতুর নির্মাণ কাজ শুরু হয় ২০২৩ সালের ফেব্রুয়ারিতে।

কচ্ছপ গতিতে কাজ চলায় দ্রুত কাজ সম্পন্ন না করায় সীমাহীন কষ্টে আছেন এ সড়ক দিয়ে চলাচলকারী পরিবহন শ্রমিক, যাত্রী ও পথচারীরা। ডাইভারসন সড়কে খানাখন্দের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। এ সড়ক দিয়ে মুন্সিগঞ্জ, টংগীবাড়ি ও মালখানগর লোকজন ইছাপুরা হয়ে ঢাকায় চলাচল করেন। সরেজমিনে দেখা যায়, কয়েকজন শ্রমিক দিয়ে ধীরগতিতে কাজ করাচ্ছেন সংশ্লিষ্ট ঠিকাদার। সেতুর পাশ দিয়ে সাময়িক চলাচলের জন্য নির্মিত ডাইভারশন সড়কের বেহাল দশা। সড়কের এ অংশে এলে ব্যাটারিচালিত অটোরিকশার যাত্রী নামিয়ে দেওয়া হচ্ছে। যাত্রীরা হেঁটে পার হলেও মালামালবোঝাই অটোরিকশা কয়েকজন ঠেলে পার করছেন। 

সিরাজদিখান উপজেলা প্রকৌশল অধিদফতর সূত্রে জানা যায়,স্থানীয়দের বাধাঁর কারনে ঠিকমত কাজ শুরু করা যায়নি। নির্ধারিত সময়ের আগেই সতেু নির্মাান কাজ সম্পন্ন হবে বলে আশা করছেন তারা । মুন্সিগঞ্জ জেলা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুনায়েম সরকার জনদুর্ভোগের কথা স্বীকার বলেন, কথা হয়েছে সেতু নির্মানের সময়সীমার আগেই ঠিকাদারি প্রতিষ্ঠান সেতু নির্মান কাজ সম্পন্ন করবেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত