সাবেক লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দীর ৮ দিনের রিমান্ড  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১ নভেম্বর ২০২৩, ১৮:০৭ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২০:১৮

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টাকাণ্ডে গ্রেপ্তার অবসরপ্রাপ্ত লে. চৌধুরী জেনারেল হাসান সারওয়ার্দীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে হাসান সারওয়ার্দীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন মীর। অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন

গত ২৯ অক্টোবর মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় মামলা করেন। মামলায় মিয়ান আরেফীসহ অবসরপ্রাপ্ত লে. জেনারেল হাসান সারওয়ার্দী এবং বিএনপি নেতা ইশরাক হোসেনকে আসামি করা হয়েছে। এ মামলায় গ্রেপ্তারের পর গত ৩০ অক্টোবর মিয়ান আরেফীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

উল্লেখ্য, গত শনিবার (২৯ অক্টোবর) শনিবার বিএনপির সমাবেশেকে ঘিরে সংঘর্ষের মধ্যে যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপির কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে সঙ্গে করে নিয়ে যান সাবেক এই সেনা কর্মকর্তা। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত