সাত মামলায় মির্জা ফখরুলের জামিন আবেদন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫১

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পৃথক সাত মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন করা হয়েছে। আজ বুধবার এ আবেদন করা হয় বলে তাঁর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন জানিয়েছেন।

আইনজীবী জয়নুল আবেদীন বলেন, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার একটি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। অথচ তাঁর নামে পল্টন থানায় আরও সাতটি মামলা রয়েছে। এসব মামলায় পুলিশ তাঁকে এখনো গ্রেপ্তার দেখাননি। এই সাতটি মামলায় জামিন চেয়ে আজ আদালতে আবেদন করা হয়েছে।

প্রধান বিচারপতির বাসভবনের ফটক ভাঙাসহ ইটপাটকেল নিক্ষেপের মামলায় গত ২৯ অক্টোবর গ্রেপ্তার হন মির্জা ফখরুল। পরে ঢাকার সিএমএম আদালতে জামিন আবেদন করা হয়। আদালত সেদিন তাঁর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মির্জা ফখরুলের জামিন চেয়ে আবেদন করেন তাঁর আইনজীবীরা। ২২ নভেম্বর আবেদনটি নামঞ্জুর করেন আদালত। পরে হাইকোর্টে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদন করা হয়।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে করা মামলায় মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে গত ৭ ডিসেম্বর রুল দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন। রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত