সমালোচনার উত্তাপে মিটমাটের আভাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৬ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১০:১৪

ফাইল ছবি

ফাল্গুনী পাঠক নব্বইয়ের দশকে বড় হওয়া শ্রোতাদের কাছে যেন এক নস্টালজিয়ার নাম। বিশেষ করে তাঁর ‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই’ গানে বুঁদ ছিলেন সে সময়ের অনেক তরুণ। ফাল্গুনী অনেক দিন সেভাবে নিয়মিত গান করেন না। কিন্তু হঠাৎ তাঁকে নিয়ে কেন আলোচনা? কারণ, সম্প্রতি তাঁর ‘ম্যায়নে পায়েল হ্যায় ছনকাই’ গানটির রিমেক করেছেন নেহা কাক্কর। ‘ও সাজনা’ নামের সেই গান মুক্তির পর থেকেই পড়েছে ফাল্গুনীভক্তদের সমালোচনায়।

এক ভক্ত লিখেছেন, ‘এত সাহস কোথায় পেলেন নেহা? এরা ভালো ভালো সব গান রিমেকের নামে নষ্ট করছে।’ 

কেউ আবার গানটিতে অপ্রয়োজনীয় অটো টিউন ব্যবহারের জন্য নেহাকে অভিযুক্ত করেছেন। অনেক ভক্ত আবার রিমেকটি নিয়ে ফাল্গুনীর দৃষ্টি আকর্ষণ করেছেন। গানটি নিয়ে নানা তর্ক-বিতর্কের মধ্যেই এবার মুখ খুললেন ফাল্গুনী। নিজের গানের রিমেক প্রসঙ্গে বলতে গিয়ে রীতিমতো নেহা কাক্করকে ধুয়ে দিলেন গায়িকা, ‘দুর্ভাগ্যবশত গানটির স্বত্ব আমার কাছে নেই। থাকলে অবশ্যই আইনি পদক্ষেপ নিতাম।’ টি-সিরিজের ব্যানারে প্রকাশিত নতুন গানটি মুক্তির আগে তাঁর অনুমতির জন্য কেউ যোগাযোগ করেননি বলেও জানান ফাল্গুনী।

এর আগে গানটি নিয়ে ভক্তদের প্রতিক্রিয়ায় অভিভূত ফাল্গুনী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘গানটি নিয়ে এখনো যে এত মানুষের ভালোবাসা আছে, তাতে আমি অভিভূত ও মুগ্ধ। তাঁদের ভালোবাসার ব্যাপারটি শেয়ার করা কর্তব্য বলে মনে করছি।’

এদিকে রিমেক নিয়ে ফাল্গুনীর মন্তব্যের প্রতিক্রিয়ায় নেহা, টি-সিরিজ বা গানটির সুরকার তনিষ্ক বাগচীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ফাল্গুনী-নেহা বিতর্কের মধ্যেই নেট দুনিয়ায় উত্তাপ ছড়িয়েছে একটি ভিডিও। রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের প্রমোতে দেখা যায়, অনুষ্ঠানটিতে হাজির হওয়ার পর ফাল্গুনীকে ‘কিংবদন্তি’ বলে স্বাগত জানাচ্ছেন শোটির বিচারক নেহা। পরে তাঁদের একসঙ্গে নাচতেও দেখা যায়। তবে কি তাঁদের মধ্যে সব মিটমাট হয়ে গেছে? না, তা হয়নি। জানা গেছে, গান নিয়ে এই বিতর্কের অনেক আগেই ইন্ডিয়ান আইডলের ওই পর্ব ধারণ করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত