সত্য ঘটনা অবলম্বনে নির্মিত রংবাজার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ১২:০৭ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৮

করোনা পরবর্তী সময়ে যেসব সিনেমা ব্যবসা সফল হয়েছে তার মধ্যে ‘পরাণ’ অন্যতম। এটি সফলতার পর আবারও নতুন সিনেমা নির্মাণ করছে প্রযোজনা সংস্থা লাইভ টেকনোলজি।

এ প্রযোজনা সংস্থার এবারের সিনেমার নাম ‘রঙবাজার’। সিনেমাটি নির্মাণ করছেন ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের জনপ্রিয় নির্মাতা রাশিদ পলাশ। প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, এরই মধ্যে ‘রঙবাজার’ সিনেমাটির প্রথম লটের কাজ শেষ হয়েছে। দুদিন পর আবারও সিনেমাটির শুটিং শুরু হবে রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশনে।

‘রঙবাজার’ সিনেমাটির গল্প সম্পর্কে জানতে চাইলে নির্মাতা রাশিদ পলাশ বলেন একটা সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমার গল্প তৈরি করেছেন তানজিব অতুল। এর চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। এছাড়া আর কিছুই এই মুহূর্তে বলতে চাচ্ছি না। ‘রঙবাজার’র প্রথম লটের কাজ শেষ করে এসেছি ঢাকার বাইরে। এবার সিনেমাটির শুটিং শুরু হবে ঢাকার বিভিন্ন লোকেশনে।

এই সিনেমা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এশিয়ার অন্যতম বৃহৎ যৌনপল্লি ছিল টানবাজার। ৪০০ বছরের পুরোনো এ পল্লি ১৯৯৯ সালের জুলাইয়ের এক রাতে গুঁড়িয়ে দেওয়া হয়। সেই যৌনপল্লির গল্প ঘিরে নতুন সিনেমা ‘রঙবাজার’ নির্মাণ করছেন রাশিদ পলাশ।

‘রঙবাজার’ সিনেমাটিতে অভিনয় করেছেন জান্নাতুল পিয়া, মৌসুমি হামিদ, তানজিকা আমিন, নাজনীন চুমকি, শাজাহান সম্রাট, শম্পা রেজা, লুৎফর রহমান জর্জ, বড়দা মিঠু। লাইভ টেকনোলজির প্রযোজনায় নির্মিত সিনেমাটির তত্ত্বাবধানে ছিলেন ইয়াসির আরাফাত। সংগীতায়োজন করেছেন জাহিদ নিরব।

এদিকে বিমান ছিনতাইয়ের ঘটনা অবলম্বনে রাশিদ পলাশ নির্মাণ করছেন ‘ময়ূরাক্ষী’ শিরোনামে একটি সিনেমা। সিনেমাটি ডিসেম্বরে বড়দিন উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষগৃহে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় নায়িকা ববি হক। তার সঙ্গে জুটি বেঁধেছেন সুদীপ বিশ্বাস দীপ। ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রব্বানী।

অন্যদিকে প্রীতিলতাকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন নির্মাতা রাশিদ পলাশ। সিনেমাটির প্রীতিলতা চরিত্রে অভিনয় করছেন পরীমনি। এ সিনেমা প্রযোজনা করছে ‘ইউ ফর সি’ নামের একটি প্রোডাকশন হাউজ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত