শ্রীনগরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 

  নজরুল ইসলাম, প্রতিনিধি শ্রীনগর মুন্সিগঞ্জ

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৮ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০২:৫০

মহান ২১ শে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  উপলক্ষে শ্রীনগর উপজেলা প্রশাসন যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচি পালন করেছে । ২০ ফেব্রুয়ারী বিকেল ২ টা ৩০ মিনিট থেকে রাত ১২ টা পর্যন্ত  চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা  ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পর রাত ১২টা ১ মনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ  মিনারের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয় । 

উপজেলা প্রশাসনের শ্রদ্ধান্জলী পর উপজেলা পরিষদ, পর্যায়ক্রমে শ্রীনগর থানা পুলিশ ,উপজেলা আওয়ামী লীগ ,  মুক্তিযোদ্ধা কমান্ড , উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্স ,শ্রীনগর প্রেসক্লাব,  ফায়ার সার্ভিস, টুরিস্ট পুলিশ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন , সকাল সাড়ে সাতটায় উপজেলা বঙ্গবন্ধু মুরাল চত্বরে থেকে ইউ এন ওর নেতৃত্বে একটি প্রভাত ফেরী শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। 

এসময় প্রাথমিক, উচ্চ বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থীরা শ্রদ্ধা জানাতে শহীদ মিনার প্রাঙ্গনে সমবেত হয় । সকাল সাড়ে ৯ টায় ইউ এন ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে শহীদ মিনার ত্যাগ করেন। সকল ১০ টায় উপজেলার নতুন ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সবশেষে চিত্রাঙ্কন ও রচনা  প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি সমাপ্ত করা হয় । 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত