জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত আলোচনা সভায় লায়ন মোঃ গনি মিয়া বাবুল

শেরে বাংলা বাঙালি জাতির অন্যতম প্রেরণা ও শক্তির উৎস

  লায়ন মোঃ গনি মিয়া বাবুল

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৩, ১৬:২০ |  আপডেট  : ১০ মে ২০২৪, ১০:৫৮

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শেরে বাংলা এ কে ফজলুল হক বাঙালি জাতির অন্যতম প্রেরণা ও শক্তির উৎস। তিনি উপমহাদেশের অন্যতম প্রজ্ঞাবান ও মেধাবী রাজনীতিবিদ ছিলেন। তিনি মানবিক গুণাবলিতে উজ্জীবিত একজন সৃজনশীল মানুষ ছিলেন। কৃষক, কৃষি ও কৃষি শিক্ষার উন্নয়নে শেরে বাংলার অসামান্য অবদান রয়েছে। জাতীয় উন্নয়ন-অগ্রগতির জন্যে শিক্ষা অপরিহার্য। এই বিষয়টি তিনি অনুধাবন করতে পেরেছিলেন বলেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তিনি কাজ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের শিক্ষার উন্নয়ন ও শিক্ষা প্রসারে তাঁর অসামান্য অবদান রয়েছে। মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে শেরে বাংলা এ কে ফজলুল হক আজীবন কাজ করেছেন।

শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরস্থ তার সমাধি প্রাঙ্গণে ২৬ অক্টোবর সকালে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,  বীর মুক্তিযোদ্ধা কবি নাহিদ রোকসানা, বিদ্রোহী নজরুল সেন্টারের চেয়ারম্যান আতাউল্লাহ খান, ন্যাপ ভাসানীর সভাপতি স্বপন কুমার সাহা, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, জনকল্যাণ মঞ্চের সভাপতি শহীদুন্নবী ডাবলু, জাসদ নেতা হুমায়ুন কবির প্রমুখ।

 

কা/আ
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত