শুরু হলো বিমানের হজ ফ্লাইট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ মে ২০২৪, ১৪:০৮ |  আপডেট  : ২০ মে ২০২৪, ১৩:১৪

বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি-৩৩০১ এ কাবার উদ্দেশে যাত্রা করেছেন ৪১৫ জন হজযাত্রী। বৃহস্পতিবার (৯ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে তাদের নিয়ে ছেড়ে গেছে ফ্লাইটটি। এ ফ্লাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে হজ-২০২৪ এর যাত্রী পরিবহন শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইনস। 

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দ্বিতীয় টার্মিনালে হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হজ ফ্লাইটের উদ্বোধন করেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

ধর্মমন্ত্রী বলেন, ‘হজযাত্রীরা আল্লাহর মেহমান। তাদের সন্তুষ্টি বিধানের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব। হজযাত্রী পরিবহনের ক্ষেত্রে এ বিষয়টি বিবেচনায় রেখে তাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও হৃদ্যতাপূর্ণ আচরণ করতে হবে। বিমানে যাতায়াতের সময় হজযাত্রীরা যাতে কোনও ধরনের অসহায়ত্ববোধ না করেন কিংবা অস্বস্তিতে না ভোগেন দৃষ্টি রাখতে হবে সেদিকেও।’

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, ‘আমাদের হজযাত্রী পরিবহনের প্রধান ক্যারিয়ার হলো বাংলাদেশ বিমান। মোট হজযাত্রীর অর্ধেক পরিবহন করে থাকে এই এয়ারলাইনটি।’ তিনি বাংলাদেশ বিমান কর্তৃপক্ষকে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে অনুরোধ জানান।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ।

অতিথিরা হজযাত্রী এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। শেষে হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের বিদায় জানান। পরে ধর্মমন্ত্রী আশকোনা হজ ক্যাম্পে ফ্লাইনেস এয়ারলাইনসের হজ ফ্লাইটের উদ্বোধন করেন। এর আগে ৪০৯ জন হজযাত্রী নিয়ে কাবার উদ্দেশে ছেড়ে গেছে সাউদিয়া এয়ারলাইনসের একটি ফ্লাইট।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত