শিল্পপতি ও সাবেক এমপি আলহাজ্ব করিম উদ্দিন ভরসা আর নেই  

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ১৯:৫৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৩:১৪

জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক এমপি, বিশিষ্ট শিল্পপতি, আর-কে ও কেভি গ্রুপ অব ইন্ডাস্ট্রির চেয়ারম্যান আলহাজ্ব করিম উদ্দিন ভরসা সবাই কে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। তিনি শনিবার (২৩ জুলাই) ১২ টা ১০ মিনিটে ঢাকা এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না-লিল্লাহী- রাজেউন) মৃত্যু কালে স্ত্রী, ৯ পুত্র, ৬ কন্যা, আত্মীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর জৈষ্ঠ্য পুত্র মোঃ সিরাজুল ইসলাম ভরসা বলেন তার পিতা এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়ে ঢাকা এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

আলহাজ্ব করিম উদ্দিন ভরসা ১৯৯১ সালে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এর পর ১৯৯৬ ও ২০০১ সালে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পর পর তিনবার এমপি নির্বাচিত হয়ে এলাকার ব্যাপক উন্নয়ন সাধন করেন। এছাড়াও তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি রংপুরের বিড়ি শিল্প খ্যাত এলাকা হারাগাছে জন্মগ্রহণ করেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদ্রসিা, এতিমখানা প্রতিষ্ঠা করে গেছেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

পারিবারিক সূত্রে জানাগেছে তাঁর প্রথম জানাযা নামাজ শনিবার বাদ এশা গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় জানাজা নামাজ রবিবার সকালে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হওয়ার পর হেলিকপ্টার যোগে গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। রবিবার বিকালে হারাহাছ উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত