শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ১৪ আগস্ট ২০২১, ১১:২২ |  আপডেট  : ১১ মে ২০২৪, ০৮:০২

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ১৩ ঘণ্টা বন্ধ থাকার পর সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। এদিকে শনিবার (১৪ আগস্ট) ভোর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যানবাহন সীমিত চলার কারণে।

জানা গেছে, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিতে যানবাহন সীমিত পারাপার ও রোববার ১৫ আগস্টের ছুটির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে চাপে বেড়েছে যানবাহন ‍ও সাধারণ মানষের। এতে দক্ষিণ-পশ্চিম আঞ্চলের ঘাট পার হওয়া মানুষ পড়েছেন চরম দুর্ভোগে।

তবে শনিবার সকাল ৯টার দিকে ফেরি সুফিয়া কামাল ও ক্যামেলিয়া নামে দু’টি ফেরি ছেড়ে গেছে। এরপর সকাল পৌনে ১০টার দিকে ফেরি কুঞ্জলতা বাংলাবাজার ঘাট এলাকা ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন জানান, সকাল থেকে এই তিনটি ফেরি বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে গেছে। তবে ফেরিগুলো ওপার থেকে আবার আসবে কি-না তা নিশ্চিত নই।

এর আগে শুক্রবার (১৩ আগস্ট) রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি স্বল্পতার কারণ দেখিয়ে বিকল্প রুট হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব‍্যবহারের আহ্বান জানিয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খানের পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি স্বল্পতায় বিকল্প রুট পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব‍্যবহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত