শিমুলিয়া ঘাট পরিদর্শন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

  লৌহজং ( মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ

প্রকাশ: ১৩ আগস্ট ২০২১, ১৫:৩২ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৬:৩৫

বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের  শিমুলিয়ায় যাওয়ার পথে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছে ফেরি ‘‘কাকলি’’। শুক্রবার (১৩ আগস্ট) সকাল পৌনে ৭টার দিকে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরিটি। ফেরিচালক মো. বাদল হোসেনে এ তথ্য জানিয়েছে ।

ফেরিচালক জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে। এতে ফেরিটির রাবার যাম্পের সামান্য ক্ষতি হয়। এছাড়া আর কিছু হয়নি।পানির স্তরের উপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোন ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার সকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিমুলিয়া ঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান মন্ত্রনালয়ে সভা করা হয়েছে।  কিছু নির্দেশনা ছিল সে নির্দেশনা পালনের উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে।  এগুলো কেন হচ্ছে সে বিষয় নিয়ে আজ সন্ধায় উচ্চ পর্যায়ের বৈঠকের পর সিদ্ধান্ত জানা যাবে। মন্ত্রী আরো বলেন আজ মাঝিকান্দি ঘাট পরিদর্শন করেছি।  পদ্মা সেতু পুরোপুরি চালু হওয়ার পর বাংলাবাজার ঘাটটি আর ব্যবহার করা যাবে না সেতুর সার্বিক নিরাপত্তার কারণে। সে ক্ষেত্রে মাঝিকান্দি ঘাটটি ব্যবহারের কথা চিন্তা করবেন। 

এর আগে গত সোমবার (০৯ আগস্ট) সন্ধ্যায় ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ জন যাত্রী আহত হন। গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর সাত নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতেও প্রায় ২০ জন যাত্রী আহত হন। সবগুলো ফেরিই বাংলাবাজার থেকে শিমুলিয়া যাওয়ার পথে এ ধাক্কার ঘটনা ঘটে।

থানায় জিডি, তদন্ত কমিটি গঠন, ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয় সেসকল ঘটনায়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত