শিবগঞ্জ আসনে আসনে আ. লীগের সমঝোতা, দুই কূলই হারালেন মানিক

  রাশেদুর রহমান

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৩ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৭:৫০

জোটের শরীক দলকে ছাড় দেওয়ার কারণে ৩৭বগুড়ার ২ শিবগঞ্জ আসনে  নৌকার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করতে হয়েছে। এজন্য নৌকা থেকে নির্বাচনের প্রত্যাশায় পৌরসভার মেয়রের পদ থেকে অব্যাহতি নেন তৌহিদুর রহমান মানিক। 

ভোট আর জোটের সমীকরণে এ আসনটি  ছেড়ে দিল আওয়ামী লীগ। ফলে নৌকা প্রতীকে আর ভোট করা হলো না মানিকের রইলো না তার আগের জনপ্রতিনিধির দায়িত্বও। রাজনীতির হিসাব-নিকাশের বেড়াজালে বগুড়া-২ আসনের তৌহিদুর রহমান মানিককে  হারাতে হলো দু-কূলই।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক ছিলেন পৌরসভার মেয়র। জাতীয় নির্বাচনে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দিলে নিয়ম অনুযায়ী তাকে ওই সময়ের দায়িত্বরত জনপ্রতিধির পদ ছাড়তে হবে। এই কারণে মানিক পৌরসভার মেয়র পদ থেকে নৌকার হয়ে ভোট করতে চেয়েছিলেন। 

কিন্তু এই আসনটি বরাদ্দ করা হয় জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর জন্য। এই আসনটি গত দশম ও একাদশ জাতীয় নির্বাচনেও জোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। এই আসনে বর্তমানে সংসদ সদস্য রয়েছেন তিনি। 

বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। এদিন বগুড়ার ১১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। তাদের মধ্যে মানিক রয়েছেন।  এই একজন  বাদে আরও দুজন প্রার্থীও নৌকার মাঝি থেকে ছিটকে গেছেন। তারা হলেন বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনের সিরাজুল ইসলাম খান রাজু এবং বগুড়ার-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের হেলাল উদ্দিন কবিরাজ। বগুড়া ৭ টি আসনে ১১ জন  প্রত্যাহার করে নেয়ায় মোট প্রার্থী দাঁড়িয়েছে ৫৩ জন।।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত