শাহবাগে বাসে আগুন

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০৯ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৫:০৪

রাজধানীর শাহবাগে মেট্রোরেল স্টেশনের নিচে একটি বাসে আগুন দিয়েছে অবরোধ সমর্থকেরা। বুধবার দুপুর আড়াইটার দিকে বাসটিতে আগুন দেওয়া হয়।

ফায়ার সার্ভিসের কন্টোল রুমের ডিউটি অফিসার রুমা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এয়ারপোর্ট বঙ্গবন্ধু এভিনিউ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পলাশী স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে বুধবার সকাল সোয়া ৯টার দিকে ধানমন্ডির ১৫ নম্বরে কেয়ারি প্লাজার সামনে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নির্বাপণ করেছে।

বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ১১তম দফার অবরোধে মঙ্গলবার ৪টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ১২ ডিসেম্বর সকাল ৬টা থেকে ১৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ডের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের কর্মকর্তা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বুধবার গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ১২ ডিসেম্বর সকাল ৯টা ৫৮ মিনিটে রাজধানীর গুলিস্তান পাতাল মার্কেটের পাশে ‘বাহন পরিবহন’ নামক একটি বাসে আগুন লাগে। এরপর বেলা ১২টা ১৮ মিনিটে গুলিস্তান হানিফ ফ্লাইওভারের নিচে পুলিশ বক্সের পাশে ‘সময় পরিবহন’ এর একটি বাসে আগুন দেওয়া হয়। ১২ ডিসেম্বর রাত সাড়ে ৯টায় মাগুরা সদরের কাচুন্দিতে একটি পিকআপে আগুন দেওয়া হয়। সর্বশেষ ১২ ডিসেম্বর রাত সাড়ে ১১টায় রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামে একটি ট্রাকে আগুন দেয় অবরোধ সমর্থকরা।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, ২৮ অক্টোবর থেকে ১৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত, ৪৬ দিনে দুর্বৃত্ত কর্তৃক মোট ২৭৮টি অগ্নিসংযোগের (কয়েকটি স্থাপনাসহ যানবাহনে) সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এতে ২৭৪টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়।

অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে রয়েছে ১৭০টি বাস ১৭০টি, ৪৫টি ট্রাক, ২৩টি কাভার্ড ভ্যান, ৮টি মোটরসাইকেল ও ২৮টি অন্যান্য গাড়ি।

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত