শহীদ নূর হোসেন স্মরণে ৫ দলীয় বাম জোট নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন

  সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩, ১৮:০৫ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:৪৮

আজ ১০ই নভেম্বর ২০২৩ সকালে ঐতিহাসিক নূর হোসেন দিবসে ১৯৮৭ সালে এই দিনে তৎকালীন স্বৈরশাসক এরশাদের পতনের দাবিতে নিজ জীবন উৎসর্গকারী শহীদ নূর হোসেন স্মরণে (জিরো পয়েন্ট) নূর হোসেন চত্বরে ৫ দলীয় বাম জোট নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ৫ দলীয় বাম জোটের সমন্বয়ক কমরেড ডাঃ এম এ সামাদ, জোটের শরীক দল সমূহের মধ্য বাংলাদেশের সোশ্যালিস্ট পার্টির সভাপতি কমরেড শাহীন আহমেদ, বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী)র সভাপতি কমরেড গিয়াসউদ্দিন ভূঁইয়া,  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মাওবাদী) সভাপতি কমরেড আলমগীর হোসেন, বাংলাদেশের সমতা পার্টির সভাপতি কমরেড রমজান আলী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জোটের শীর্ষ নেতা কমরেড সাহিদুর রহমান, ঢাকা মহানগর সদস্য কমরেড সুমন, নারীনেত্রী এ্যাডভোকেট এলিজা আখতার ও বিশিষ্ট শ্রমিক নেতা কমরেড জলিল।

শ্রদ্ধা নিবেদন শেষে বক্তব্যে জোটের সমন্বয় ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ বলেন, স্বৈরশাসক এরশাদকে উৎখাত করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ১৯৮৭ সালের ১০ নভেম্বর নূর হোসেন নিজের জীবন উৎসর্গ করেছিলেন, নূর হোসেন ছাড়াও ডাঃ মিলন সহ শত শহীদের রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, স্বৈরশাসক এরশাদের পতন হলেও আজও মুক্তি পায়নি গনতন্ত্র। স্বৈরাচার নিপাত যাক গনতন্ত্র মুক্তি পাক নুর হোসেন বুকে পিঠে এই শ্লোগান লিখে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। শত শহীদের রক্তের সাথে বেঈমানী করে বর্তমান ফ্যাসিবাদী সরকার গনতন্ত্রকে জনগণের ভোটের অধিকারকে হরণ করেছে। আজকের এই শহীদ নূর হোসেন দিবসে আমাদের শপথ নিতে হবে নব্য এই স্বৈরাচার সরকার পতনের আন্দোলনকে জোরদার করে গন অভ্যুত্থানের মধ্যে দিয়ে এই সরকারকে বিদায় করে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে গণতন্ত্র ও জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে হবে। আমি দেশবাসীকে আহ্বান জানাই চলমান সরকার পতনের আন্দোলনে শরীক হওয়ার জন্য।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত