শপথ নিলেন কুমিল্লা সিটির মেয়র রিফাত ও কাউন্সিলররা

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৫ জুলাই ২০২২, ১৪:০১ |  আপডেট  : ২৪ মার্চ ২০২৪, ০৩:৩১

শপথ নিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ও কাউন্সিলররা। মঙ্গলবার (৫ জুলাই) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ শপথ বাক্য পাঠ করান।

এরপর কুমিল্লা সিটি করপোরেশনের ২৭ জন সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম। 

২৩ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী আওয়ামী লীগের আরফানুল হক রিফাতকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। গেজেটে মেয়র আরফানুল হক রিফাত ছাড়াও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ২৭ জন সাধারণ কাউন্সিলরের নামের তালিকা প্রকাশ করা হয়।
 
গত ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত প্রথমবারের মতো কুসিকের মেয়র নির্বাচিত হন। কুসিকে মেয়র ছাড়াও ২৭ জন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনে নয়জন মহিলা কাউন্সিলর রয়েছেন।

কুসিক নির্বাচনে কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন-

১নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন জামায়াতে ইসলামীর অনুসারী সাবেক কাউন্সিলর গোলাম কিবরিয়া। ২নং ওয়ার্ডে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী গোলাম সরওয়ার শিপন। ৩নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সরকার মাহমুদ জাবেদ। ৪নং ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি নাসির উদ্দিন নাজিম।

৫নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সৈয়দ রায়হান। ৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আমিনুল ইকরাম। ৭নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত আবদুর রহমান। ৮নং ওয়ার্ডে জামায়াত অনুসারী একরাম হোসেন বাবু। ৯নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জমীর উদ্দিন খান জম্পি। ১০নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মঞ্জুর কাদের মনি।

১১নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী। ১২নং কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক জিয়াউল হক মুন্না। ১৩নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত রাজিউর রহমান রাজিব। ১৪নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত আবুল কালাম আজাদ হাসেম। ১৫নং ওয়ার্ডে সাইফুল বিন জলীল। ১৬নং ওয়ার্ডে আওয়ামী লীগ অনুসারী জাহাঙ্গীর হোসেন বাবুল।

১৭নং ওয়ার্ডে আওয়ামী লীগ অনুসারী হানিফ মাহমুদ। ১৮নং ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শওকত আকবর। ১৯নং ওয়ার্ডে রেজাউল করিম। ২০ নং ওয়ার্ডে আনোয়ার হোসেন। ২১ নং ওয়ার্ডে কাজী মাহাবুবুর রহমান। ২২নং ওয়ার্ডে মো. আজাদ হোসেন। ২৩ নং ওয়ার্ডে আনিসুজ্জামান আনিস।

২৪ নং ওয়ার্ডে মহিবুর রহমান তুহিন। ২৫ নং ওয়ার্ডে এমদাদ উল্লা বিএসসি। ২৬ নং ওয়ার্ডে আব্দুস সাত্তার। ২৭ নং ওয়ার্ডে আবুল হাসান।

সংরক্ষিত আসন-১ (ওয়ার্ড ১, ২ ও ৩) মহানগর আওয়ামী লীগ সদস্য কাউছারা বেগম সুমি, সংরক্ষিত আসন-২ (ওয়ার্ড ৪, ৫ ও ৬) আওয়ামী লীগ অনুসারী নাদিয়া নাসরিন, সংরক্ষিত আসন-৩ (ওয়ার্ড ৭, ৮ ও ৯) আওয়ামী লীগ অনুসারী উম্মে কুলছুম মুনমুন, সংরক্ষিত আসন-৪ (ওয়ার্ড ১০, ১১ ও ১২) বিএনপি অনুসারী রুমা আক্তার, সংরক্ষিত আসন-৫ (ওয়ার্ড ১৩, ১৪ ও ১৫) আওয়ামী লীগ অনুসারী নূর জাহান আলম পুতুল, সংরক্ষিত আসন-৬ (ওয়ার্ড ১৬, ১৭ ও ১৮) আওয়ামী লীগ অনুসারী নেহার বেগম, সংরক্ষিত আসন-৭ (ওয়ার্ড ১৯, ২০ ও ২১) বিএনপি অনুসারী তাহমিনা আক্তার লিন্ডা, সংরক্ষিত আসন-৮ (ওয়ার্ড ২২, ২২ ও ২৪) বিএনপি অনুসারী ফারহানা পারভীন, সংরক্ষিত আসন-৯ (ওয়ার্ড ২৫, ২৬ ও ২৭) আওয়ামী লীগ অনুসারী শাহিনা আক্তার।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত