লৌহজংয়ে দেড় বছর পর খুললো ৯৩টি শিক্ষালয়                                   

  লৌহজং(মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৫ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১২:০৭

করোনার টানা দেড় বছর বন্ধ থাকার পর রোববার খুলে দেয়া হলো মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার ৭২টি সরকারী ও রেজিষ্টাট প্রাথমিক বিদ্যালয়, ১২ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ৭ টি মাদরাসা ও ২টি কলেজ। সকাল সাড়ে ৮টায় উপজেলার বেশ কয়েকটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে গিয়ে দেখা যায় উৎসুক শিক্ষার্থীরা আনন্দ আর উল্লাস নিয়ে বিদ্যালয়ের গেটে অপেক্ষা করছে বিদ্যালয়ে প্রবেশ করার জন্য । 

তাদের প্রানের বিদ্যালয়ে দীর্ঘদিন পর মিলিত হবে সহপাঠীদের সাথে আনন্দ আর উল্লাসের যেন কমাতি নেই। সব স্কুল গুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। রাখা হয়েছে তাম মাএা মাপার যন্ত্র ও মাক্স পরিধান সকলের জন্য নিশ্চিত করা হয়েছে। ক্লাশ রুম গুলো রাখা হয়েছে পরিস্কার পরিচ্ছন্নতা। বহুতল বিশিষ্ঠ স্কুল কলেজ ভবন গুলোতে প্রতি তালাতে রাখা হয়েছে হাত ধোয়া হ্যান্ডস স্যানিটাইজের ব্যবস্থা। প্রায় সব স্কুল গুলোতে গেইটে লক্ষ্য করা গেছে  শিক্ষকরা তাপমাএার যন্ত্র দিয়ে তাপ মেপে শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করাচ্ছেন। পাশাপাশি অনেক স্কুল গুলোতে গালর্সগাইড দিয়ে শিক্ষার্থীদের বরন করে নেয়ার দৃশ্য ও চোখে পড়েছে। 

বেলা ১২ টায় লৌহজং বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের গেটে গিয়ে দেখা যায় প্রধান শিক্ষক সহ ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষক মন্ডলীরা স্কুলের মূল গেটে দাড়িয়ে তাপমাএা মেপে ফুলের পাপড়ি ছিটিয়ে শিক্ষার্থীদের বরন করে নিচ্ছে সকলে মিলে। 

(ছবির ক্যাপশন) করোনার দেড় বছর বন্ধ থাকার পর রোববার বেলা ১২ টায় লৌহজংয়ের বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় সেশনের শিক্ষার্থীদের তাপমাএ মেপে ফুলের পাঁপড়ি ছিটিয়ে বরন করে নিচ্ছে শিক্ষার্থীদের।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত