সংখ্যালঘুদের স্বার্থ বিরোধী কোন ব্যক্তিকে ভোট দেয়া যাবে না - লৌহজং উপজেলা ঐক্য পরিষদের বর্ধিত সভায় সিদ্ধান্ত

লৌহজংয়ে ঐক্য পরিষদের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ২০:৫৩ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ২০:৩০

আজ ২৩ ডিসেম্বর সোমবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের, লৌহজং উপজেলা শাখা যুব ঐক্য পরিষদ ও ছাত্র ঐক্য পরিষদের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ঐক্য পরিষদের সভাপতি ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা, সাধারণ সম্পাদক অলক কুমার মিত্র এবং সঞ্চালনায় ছিলেন ঐক্য পরিষদের দপ্তর সম্পাদক রনি ভট্টাচার্য ও যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদন শিমুল দে ।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঐক্য পরিষদের উপজেলা শাখার উপদেষ্টা ও গ্রামনগর বার্তার প্রকাশক খান নজরুল ইসলাম হান্নান। 

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রতিষ্ঠা ছাড়া এ দেশ হতে কখনো অসাম্প্রদায়িক চেতনা বিকশিত সম্ভব নয়। ঐক্য পরিষদের জন্মই হত না যদি এদেশে রাষ্ট্রীয় ভাবে সাংবিধানিক ভাবে বিভাজিত করে সংখ্যা লঘুদের দ্বিতীয় শ্রেনী নাগরিকে পরিণত করা না হতো।

স্বাগত বক্তব্য রাখেন ঐক্য পরিষদের উপজেলা সাধারণ সম্পাদক এডভোকেট সঞ্জীব মন্ডল তুষার।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি  মনোজ সিং অমিত,যুব ঐক্য পরিষদের  উপজেলা সভাপতি দেবাশীষ শিবু ,উপজেলা ঐক্য পরিষদের সহসভাপতি ভজন লাল দাস, বলরাম দাস, প্রদীপ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু কুমার দাস সাংগঠনিক সম্পাদক মহাদেব দাস, যুব ঐক্য পরিষদের সহসভাপতি সুমন মল্লিক, ঐক্য পরিষদের কায্যকরি সদস্য পলাশ দে, ডা: প্রফুল্ল দাস, কৃষ্ণ ঘোষ, স্বপন ভট্টাচার্য, কৃষ্ণ দাস, যুব ঐক্য পরিষদের সজল কুমার দাস বিজয় কুমার দাস, যুব ঐক্য পরিষদের আন্তর্জাতিক সম্পাদক প্রদীপ মালো মনু নারী ঐক্য পরিষদের আহবায়ক রীতা চক্রবর্তী মহিলা সম্পাদক মিতা কর্মকার প্রমুখঃ।

বক্তব্যে বিভিন্ন বক্তারা ২০১৮ সনের আওয়ামী লীগের ইশতেহার নিয়ে আলোচনা সহ বক্তরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করেন। 

কেন্দ্রীয় ঐক্য পরিষদের সিন্ধান্ত মোতাবেক অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসি প্রগতিশীল চিন্তার মানুষদের ভোটের মাধ্যমে নির্বাচিত করার বিষয়ে অভিমত রাখেন বক্তারা। 

ঐক্য পরিষদ একটি মানবাধিকার সংগঠন এই সংগঠন প্রতিষ্ঠানগত ভাবে অরাজনৈতিক তবে সংখ্যালঘু জনগোষ্ঠীর  সুখে দুঃখে পাশে থাকা মানুষদের পাশে থাকার অংগীকার করে। 

নির্বাচন এলে ভোটের আগে ও পরে সংখ্যা লঘু জনগোষ্ঠীর উপর দেশে এক অভাবনীয় বিপর্যয় নেমে আসে।

২০০১ সন হতে এই  সংস্কৃতি সমাজ ব্যবস্হায় অক্টোপাসের মত নেমে এসেছে। জংগীবাদ মোকাবিলা করে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। 

আন্তর্জাতিক রাজনীতির নোংরা খেলা চলছে আমাদের নির্বাচন নিয়ে। সে নোংরা রাজনীতি মোকাবিলা করে দলমত নির্বিশেষে ভোট কেন্দ্রে সকলকে ভোট দিতে হবে বলে বক্তব্য রাখেন। নির্বাচনের আগে ও পরে সংখ্যা লঘুদের নিরাপত্তা বিষয়ক বিষয়টি নিয়ে আলোচনা হয়৷ 

এ বিষয়ে উপজেলা প্রশাসন লৌহজং মুন্সীগঞ্জকে দৃষ্টি দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। বক্তব্যে লৌহজং একটি অসাম্প্রদায়িক এলাকা।

এই এলাকার সকল প্রগতিশীল জনগণের সাথে যোগাযোগ রক্ষা করে সর্তক ভাবে সকলকে  নিয়ে পথ চলার আহ্বান জানান।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত