রাষ্ট্রপতির সাথে ভারতের বিদায়ী হাইকমিশনারের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৪ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ২৩:০৫

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে আজ সন্ধ্যায় বঙ্গভবনে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের  বিদায়ী হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী । রাষ্ট্রপতির  প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানান, সাক্ষাৎকালে ভারতের বিদায়ী হাইকমিশনার বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাষ্ট্রপ্রধান বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক ঐতিহাসিক । তিনি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং গতবছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী  উপলক্ষে ভারতের  রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরেরও  উল্লেখ করেন।

রাষ্ট্রপতি হামিদ বলেন, এ সফরের ফলে দু'দেশের সম্পর্কের  মধ্যে এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য ভারতের বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বাণিজ্য ও বিনিয়োগসহ বাংলাদেশ ও ভারতের বিপাক্ষিক সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে এবং ভবিষ্যতেও  দুই দেশের সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন।এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের  সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত