মেজর হাফিজকে বিদেশ যেতে বাধা, হাইকোর্টে রিট

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১২:২৫ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৬

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদকে বিদেশ যেতে বাধা দেওয়ার ঘটনার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে মেজর হাফিজ ও তার স্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ এ রিট দায়ের করেন। তার আইনজীবী ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদকে বিদেশ যেতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। চিকিৎসার জন্য ভারত যাওয়ার সময় মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে তাকে ফেরত পাঠানো হয়।

বিএনপির এ নেতার দাবি, দিল্লির ফোর্টিস হাসপাতালে বুধবার তার হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। এ জন্য মঙ্গলবার বেলা আড়াইটায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ধরতে স্ত্রীকে নিয়ে বিমানবন্দরে যান। মালপত্র উড়োজাহাজে তোলা হলেও ইমিগ্রেশন পুলিশ অপেক্ষায় রেখে জানায়, তিনি দেশের বাইরে যেতে পারবেন না। পরে বাসায় ফিরে আসেন। অবশ্য হাফিজের স্ত্রীকে যেতে দেওয়া হয়েছে, সেখানে তিনি চিকিৎসা নেবেন।

কেন যেতে দেওয়া হলো না– জানতে চাইলে হাফিজ উদ্দিন বলেন, এ বিষয়ে ইমিগ্রেশন কিছু বলতে পারেনি। আমি এ দেশের জন্য যুদ্ধ করেছি। চিকিৎসার জন্যও সরকার আমাকে দিল্লি যেতে দিল না। আমি মর্মাহত।

গ্রামনগর বার্তা  / কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত