মুন্সিগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা আপিলেও বাদ 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩, ২০:০৯ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ০২:২০

দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া ৫৬ জন প্রার্থী প্রথম দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন। এছাড়া ৩২ জন প্রার্থীর আপিল নামঞ্জুর আর ছয়জনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে ইসি সূত্রে জানা গেছে।

রোববার (১০ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে প্রার্থিতা ফিরে পাওয়ার আপিল শুনানি। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ৫৬১টি আপিলের পর্যায়ক্রমে শুনানির মাধ্যমে নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

আপিল শুনানিতে মুন্সিগঞ্জ জেলার তিনটি আসনের মধ্যে প্রার্থিতা ফিরে পেয়েছেন— মুন্সিগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী মাহী বি চৌধুরী, মুন্সিগঞ্জ-২ আসনে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. বাচ্চু শেখ ও মুন্সিগঞ্জ-৩ আসনে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মমতাজ সুলতান আহমেদ।

তবে মুন্সিগঞ্জ-২ আসনের আলোচিত স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনার আবেদন বাতিল করা হয়েছে। এখন তিনি চাইলে এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে পারবেন।

উল্লেখ্য, এবারের সংসদ নির্বাচনে ২৯টি দল ও স্বতন্ত্র মিলিয়ে দুই হাজার ৭১২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ে বাদ পড়ে ৭৩১ জন প্রার্থীর মনোনয়ন। আজ রোববার প্রথম দিনের আপিল শুনানিতে ৯৪ জনের মধ্যে ৫৬ জন প্রার্থী মনোনয়ন ফিরে পেয়েছেন।

প্রসঙ্গত, রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময়সীমা শেষ হয়েছে গতকাল শনিবার (৯ ডিসেম্বর)। গত ৫ ডিসেম্বর আপিল আবেদন শুরু হওয়ার পর থেকে পাঁচ দিনে মোট ৫৬১টি জমা পড়ে। প্রথম দিন ৪২, দ্বিতীয় দিন ১৪১, তৃতীয় দিন ১৫৫, চতুর্থ দিন ৯৩ জন এবং পঞ্চম দিন ১৩০ জন আপিল আবেদন করেন। এসব আপিল আবেদনের মধ্যে ৩২টি আবেদন পড়েছে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে।

 

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত