মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১০৮ অবৈধ অভিবাসী গ্রেপ্তার   

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ১২:৩২ |  আপডেট  : ৩ মার্চ ২০২৪, ২১:২৫

মালয়েশিয়ায় ভিসাহীন অভিবাসীদের গ্রেপ্তারে দেশব্যাপী সাঁড়াশি অভিযান চালাচ্ছে ইমিগ্রেশন বিভাগ। শনিবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় ভোরে কুয়ালালামপুরের পাইকারি বাজার সেলায়াংয়ে অভিযানে চালিয়ে ৭ বাংলাদেশিসহ ১০৮ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।

দেশটির একাধিক গণমাধ্যমের বরাতে জানা যায়, প্রথমে ২১৩ জন অভিবাসীকে জিজ্ঞাসাবাদ করার পর ১০৮ জনের কাছে দেশটিতে থাকার বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়া, মিয়ানমার, ভারত, পাকিস্তান ও নেপালের নাগরিক রয়েছেন। পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য কুয়ালালামপুরের বুকিত জলিল ডিটেনশন ডিপোতে ১৪ দিনের প্রাথমিক রিমান্ডে নেয়া হয়।

এদিকে, ইমিগ্রেশন পুলিশের এমন সাঁড়াশি অভিযানে বাংলাদেশিদের মধ্যে বিরাজ করছে চরম আতঙ্ক। গ্রেপ্তারের আশঙ্কায় রয়েছেন বহু প্রবাসী।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে বলে জানায় দেশটির অভিবাসন বিভাগ। আর এতে অংশ নেন অন্তত ৪৬৫ জন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য।

মালয়েশিয়ায় চলমান রয়েছে অভিবাসী বৈধকরণের যাচাইকরণ প্রক্রিয়া। চলবে ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু এরইমধ্যে দেশটির কোথাও না কোথাও প্রায় প্রতিদিনই অভিযান চালাচ্ছে অভিবাসন বিভাগ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত