মাদারীপুরে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাঁধা, ছাত্রলীগ বিএনপির সংঘর্ষ আহত ১০

  শফিক স্বপন, মাদারীপুর

প্রকাশ: ৯ এপ্রিল ২০২৩, ১০:৪৭ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০১:৪৬

মাদারীপুরের ডাসারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাঁধা প্রদানের অভিযোগ উঠেছে। এই ঘটনায় সংঘর্ষে কমপক্ষে ১০জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে মাদারীপুরের ডাসার উপজেলার কাঠালতলা বাজারে।

স্থানীয় ও প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে ডাসারের কাঠালতলী বাজারে অবস্থান কর্মসূচি পালনের জন্য একাত্রিত হচ্ছিল বিএনপি নেতা কর্মীরা। এসময় যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা বাঁধা প্রদান করে। পরে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় দলের কমপক্ষে ১০ নেতা কর্মী আহত হয়। আহতদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লে·ে ভর্তি করা হয়েছে। এদিকে দেশবিরোধী কর্মসূচিতে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপির কেন্দ্রীয় সহ- গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন, নুরু তালুকদার, মো. শহীদুল ইসলাম, আব্দুল মান্নানসহ ৪জনকে আটক করেছে পুলিশ। উভয় পক্ষের সংঘর্ষে উল্লেখযোগ্য আহতরা হলেন ছাত্রলীগ নেতা নাফিউ, আশিক, কাজল মৃধা, মিল্টন ঢালী। অপর দিকে বিএনপির আহতরা হলেন, শামীম মোল্লা, তরিকুল, রাসেল, রাজ্জাক, মান্নান প্রমুখ। আহদের কালকিনি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। আওয়ামীলীগ নেতা মো. ডালিম দাবী করেন, বিএনপির নেতাকর্মীরা বিশৃক্সখলা সৃষ্টির উদ্যেশ্যে বাজারে একাত্রিত হয়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের উপর হামলা করেছে। একারনেই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

অপর দিকে কালকিনি উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন দাবী করেন, তারা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাসারে দ্রব্যমূল্যে উর্ধ্বগতির প্রতিবাদের অবস্থান কর্মসূচি পালন করছিলেন।তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগ ও যুবলীগ হামলা করেছে। এতে তাদের দলের অনেকেই আহত হয়েছে। ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, বিএনপির নেতা-কর্মীরা দেশ বিরোধী শ্লোগান দিচ্ছিল। এই ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে ৪জনকে আটক করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত