ভোটে অংশ নেবে নতুন জোট যুক্তফ্রন্ট

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ১২:৩০ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৩:৩০

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে যুক্তফ্রন্ট নামের নতুন একটি রাজনৈতিক জোট আত্নপ্রকাশ করেছে। এই জোট আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে জোটটির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জোটটিতে বর্তমানে তিনটি দল রয়েছে। এগুলো হলো- কল্যাণ পার্টি ( হাতঘড়ি), বাংলাদেশ জাতীয় পার্টি (কাঁঠাল), বালাদেশ মুসলিম লীগ বিএমএল (হাতপাঞ্জা)।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন,  ২০১৪ সালে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অংশ থাকায় নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিই। ওই সময় প্রচণ্ড চাপ থাকার পরেও নির্বাচনে যাইনি। ২০১৮ সালে নির্বাচনে ১৮ দলীয় জোট নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেয়। জাতীয় ঐক্য ফ্রন্টের ব্যানারে নির্বাচনের প্রস্তুত্তি নিই। ওই সময়ও নানা প্রস্তাব দেওয়া হয়। সেই প্রস্তাবে আমরা সাড়া দিইনি।  আমরা যাইনি। ওই নির্বাচনে কল্যানপার্টি একটি আসন পায়।

বিশ্লেষকরা বলছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে কিছু ‘কিংস পার্টি’ গঠন করে বিরোধী দলগুলোতে ভাঙন ধরানোর চেষ্টা করছে সরকার। এর মধ্যেই বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা কয়েকটি দল নিয়ে নতুন জোট আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত