ভোটের সময়সীমা ঠিক রেখে পুনঃতফসিল হলে আপত্তি নেই: কাদের 

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ১৪:৩৬ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০২:৪৫

ভোটের সময়সীমা ঠিক রেখে নির্বাচনের তফসিল সমন্বয় হলে আওয়ামী লীগের আপত্তি নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বুধবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কমনওয়েলথ  প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সঙ্গে বৈঠক শেষে ব্রিফিংয়ে তিনি এমনটি বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাংবিধানিক সময়সীমা ঠিক রেখে তফসিল সমন্বয় করলে আওয়ামী লীগের আপত্তি থাকবে না। এটা কমিশনের বিষয়।

ওবায়দুল কাদের বলেন, অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য দেশে যে ব্যবস্থা প্রতিষ্ঠিত করা হয়েছে সে বিষয়ে প্রতিনিধি দলকে অবহিত করা হয়েছে। অনেক দলতো নির্বাচনে অংশ নিচ্ছে। একটি দল অংশ নেবে না বলে অংশগ্রহণ মূলক নির্বাচন হবে না এমন মন্তব্য করা ঠিক না। 

আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়া গণতান্ত্রিক উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক বলেন, সরকারি গোয়েন্দা সংস্থার জরিপ ছাড়াও দলের সভাপতির জরিপের নিজস্ব টিম আছে। এসব জরিপ মিলিয়ে যার নম্বর বেশি তাঁকেই মনোনয়ন দেওয়া হবে। যার গ্রহনযোগ্যতা বেশি থাকবে তাকেই মনোনয়ন দেওয়া হবে। 

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন আমাদের নিজস্ব বিষয়। বাইরের কে নিষেধাজ্ঞা দিলো এসব নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। আমাদের নির্বাচন আমাদের সংবিধান অনুযায়ী হবে।  

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত