ব্লগার অনন্ত বিজয় হত্যায় দণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল ভারতে গ্রেফতার

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৬ জুলাই ২০২২, ১৩:০৩ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৯:০৭

সিলেটে লেখক ও ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল আহমদকে ভারতের বেঙ্গালুরু থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার বিষয়ে ইতোমধ্যে পুলিশের এন্টি-টেরোরিজম ইউনিট (এটিইউ) কাজ শুরু করেছে।

বুধবার (৬ জুলাই) এটিইউ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন।তিনি জানান, গ্রেফতারের বিষয়টি ইতোমধ্যে আমরা জানতে পেরেছি। তাকে ফিরিয়ে আনার বিষয়ে কাজ শুরু করেছি।

এদিকে কলকাতার বিভিন্ন গণমাধ্যমও ফয়সাল গ্রেফতারের বিষয়টি নিয়ে খবর প্রকাশ করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পত্রিকাগুলো জানিয়েছে, ফয়সাল ইতোমধ্যে অনন্ত বিজয় হত্যার বিষয়টি স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সময়ে ফয়সাল ছিল ডাক্তারির ছাত্র। সে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য।

২০১৫ সালের ১২ মে সিলেট নগরের সুবিদবাজারে কুপিয়ে হত্যা করা হয় বিজ্ঞান লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে (৩২)। তিনি পেশায় ব্যাংকার ছিলেন। ‘যুক্তি’ নামে একটি পত্রিকার সম্পাদকও ছিলেন তিনি।

গত মার্চে অনন্তের খুনের মামলায় আবুল হোসেন, ফয়সাল আহমদ, মামুনুর রশীদ এবং আবুল খায়ের রশীদ আহমদকে মৃত্যুদণ্ড দেন সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইবুনাল। আবুল, ফয়সাল ও মামুনুর পলাতক ছিল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত