বৃষ্টি-বিদ্যুৎ বিভ্রাট-সার্ভার সমস্যায় শরণখোলায় গণটিকা কার্যক্রম কিছুটা ব্যাহত!

  বাগেরহাট প্রতিনিধি: 

প্রকাশ: ৭ আগস্ট ২০২১, ২০:৪৯ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৫

সকাল থেকে প্রবল বৃষ্টিপাত, বিদ্যুৎ বিভ্রাট এবং সার্ভার সমস্যার কারণে বাগেরহাটের শরণখোলায় করোনার গণটিকা কার্যক্রম কিছুটা ব্যাহত হয়েছে। টিকা প্রদানের সময়সীমা সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত হলেও এসব ত্রুটির কারণে নির্ধারিত সময়ের মধ্যে তা শেষ করা সম্ভব হয়নি। কোনো কোনো কেন্দ্রে আধা ঘন্টা থেকে দুই ঘন্টা পর্যন্ত অতিরিক্ত সময় লেগেছে বলে টিকা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

উপজেলার চারটি ইউনিয়নে চারটি টিকা কেন্দ্র স্থাপন করা হয়। প্রত্যেক কেন্দ্রে ৬০০ করে চার ইউনিয়নের উদ্বোধনী দিনে দুই হাজার ৪০০জনকে করোনার টিকা আওতায় আনা হয়। এর মধ্যে ৩নম্বর রায়েন্দা ইউনিয়নের জনতা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণে প্রায় পাঁচটা বেজে যায়। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৫২০জনকে টিকা প্রদানের তথ্য জানিয়েছেন এই কেন্দ্রের টিকাকর্মী স্বাস্থ্য সহকারী মো. আসলাম হোসেন ফরাজী।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. ফরিদ আহম্মেদ জানান, বৈরী আবহাওয়ার কারণে বেশিটা সমস্যা হয়েছে। সকাল থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়ে একটানা ৩-৪ ঘন্টা চলে। দূরদূরান্ত থেকে লোকজন টিকা কেন্দ্রের উদ্দেশে রওনা হয়ে বৃষ্টির কারণে বিভিন্ন স্থানে আটকা পড়ে। একই সাথে বিদ্যুৎ ও সার্ভারে প্রচন্ড সমস্যা হওয়ায় কিছুটা বিলম্ব হয়েছে।

শরণখোলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, উপজেলার চারটি কেন্দ্রের মধ্যে শুধুমাত্র রায়েন্দা ইউনিয়নের জনতা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রেই একটু সমস্যা হয়েছে। বৃষ্টিপাত এবং বিদ্যুৎ না থাকায় এই সংকট তৈরী হয়। বাকি তিনটি কেন্দ্রে নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত