বিতর্কের মাঝে 'ঝুমে জো পাঠান'

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ১৯:০৮

বলিউড বাদশা শাহরুখের ‘পাঠান’সিনেমা নিয়ে বিতর্ক এখনও চলছে। চার বছর ধরে বাদশাকে পর্দায় দেখতে যেমন অধীর আগ্রহে দিন কাটাচ্ছেন তার ভক্ত-অনুরাগীরা। তেমনই এই ছবি বন্ধের ডাক দিয়েছেন নেটিজেনদের একাংশ।

অ্যাকশনে ভরপুর এই ছবি প্রথম থেকেই খবরের শিরোনামে আসে। কিছুদিন আগেই সামনে এসেছিল এই ছবির প্রথম গান ‘বেশরম রং’। সেই গানে শার্টলেস শাহরুখ ও বিকিনি পরা দীপিকাকে নিয়ে আলোচনা-সমালোচনা এখও চরমে।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের আরেক চরিত্র পাঠানকে নিয়ে বিতর্কের শেষ নেই। এরই মাঝে আসতে চলেছে এই ছবির নতুন গান ‘ঝুমে জো পাঠান’। মঙ্গলবার সামনে এল এই গানের প্রথম ঝলক।

আগামী ২২ ডিসেম্বর মুক্তি পাবে এই গান। গানটি গেয়েছেন অরিজিৎ সিং। গানের বিষয়ে সিদ্ধার্থ লেখেন, ‘ঝুমে জো পাঠান গানটি পাঠানের স্পিরিট নিয়ে লেখা ও সুর করা। সুপার স্পাই পাঠানের অ্যাটিটিউড এখানে সংক্রামক। গানে শাহরুখের এনার্জি, শাহরুখের ভাইব ও শাহরুখের কনফিডেন্স দেখে যে কেউ এই গানে নেচে উঠবে।

কাওয়ালি স্টাইলে এই গান আসলে পাঠানের স্টাইলের সেলিব্রেশন। যখন থেকে এই গানটা শাহরুখ শুনেছেন তিনিও মজে এই গানে। আমরা আশা করি ফ্যানেরাও তার সঙ্গে তাল মেলাবেন। এই গানে দীপিকার থেকেও নজর ফেরানো অসম্ভব। তাদের রসায়ন নজরকাড়া।’

এরই মধ্যে ‘পাঠান’ নাম ও ‘বেশরম রং’ গান নিয়ে আলোচনার শেষ নেই। এমনকী ছবি নিষিদ্ধ ঘোষণা করার হুমকিও দেওয়া হচ্ছে। এই বিষয়ে মুখ খুলেছেন কিং খান স্বয়ং। সোমবার বিধানসভার স্পিকার গিরিশ গৌতম চ্যালেঞ্জ জানান শাহরুখকে।

তিনি বলেন, ‘শাহরুখের উচিত মেয়ের সঙ্গে বসে এই সিনেমা দেখা। শুধু তাই নয়, সেই ছবি পোস্ট করে সবাইকে জানানো উচিত যে তিনি মেয়ের সঙ্গে বসে ‘পাঠান’ দেখছেন। তাহলে আমি চ্যালেঞ্জ করছি, এরপর আমি ধর্মীয় গুরুকে দিয়ে এরকমই একটা ছবি বানাব ও রিলিজ করাব।’

উল্লেখ্য, বেশরম রং দেখে দীপিকার পোশাক দেখে বিরক্ত মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। যদি সিনেমার সিন ও পোশাক পরিবর্তন না করা হয় তাহলে এই ছবি মধ্যপ্রদেশে ব্যান করার হুমকি দেন তিনি। তার দাবি ছবিতে এই পোশাক পরিবর্তন করতে হবে না হলে ঐ সিন ডিলিট করতে হবে। প্রথম গান মুক্তি থেকে ছবি ঘিরে তৈরি হচ্ছে বাধা।

টুইটারে ছবি বয়কটেরও ডাক দিয়েছে একাংশ। এমনকী দীপিকাকে টুকরে টুকরে গ্যাঙের সদস্য বলেও দাবি করে নেটিজেনদের একাংশ। টুইটে নরোত্তম মিশ্র লেখেন, ‘দীপিকার পোশাক খুবই আপত্তিজনক ও গানটিও খুব নোংরা মানসিকতা থেকে তৈরি।’

এখানেই শেষ নয়, সারা ভারত হিন্দু মহাসভার সর্বভারতীয় প্রেসিডেন্ট স্বামী চক্রপানী মহারাজ তার টুইটে লেখেন, ‘শাহরুখ খানের ছবি পাঠানে এটা গেরুয়া রং ও হিন্দু সংস্কৃতির অপমান। সেন্সর বোর্ড কি ঘুমাচ্ছে? আমরা এই ছবি ব্যান করব। হিন্দু মহাসভা এর বিরোধিতা করবে।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত