বিটিভিতে প্রচারিত হচ্ছে বাংলাদেশের প্রথম টুডি অ্যানিমেশন সিরিজ ‘জঙ্গলে মঙ্গল’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৫ |  আপডেট  : ২৯ মার্চ ২০২৪, ০১:২৫

ফাইল ছবি

বিটিভিতে প্রথমবারের মতো প্রচারিত হতে যাচ্ছে বাংলাদেশে নির্মিত অ্যানিমেশন সিরিজ ‘জঙ্গলে মঙ্গল’। থ্রিলারধর্মী শিশুতোষ এ সিরিজটি নির্মাণ করেছেন গুণী নির্মাতা শফিক পাহাড়ি ও লিখেছেন সংগীতশিল্পী মোমিন বিশ্বাস।

মোমিন একজন সংগীতশিল্পী হিসেবে পরিচিত হলেও পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে। সদ্য প্রয়াত কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ারের লেখা গান এবং গানের গল্প নিয়ে ‘অল্প কথার গল্প গান’ বইটিও মোমিন লিখেছেন।

সিরিজটির প্রসঙ্গে মোমিন বলেন, ভাবতেই ভালো লাগছে আমার লেখা জঙ্গলে মঙ্গল বাংলাদেশে নির্মিত প্রথম টুডি অ্যানিমেশন সিরিজ। এমন একটি কাজের অংশ হতে পারাও অনেক আনন্দের এবং সম্মানের বিষয়। শুধু শিশুরাই নয়, সববয়সী দর্শকরা ধারাবাহিকটি পছন্দ করবে বলে বিশ্বাস করি।

সিরিজটির বিষয়ে শফিক পাহাড়ি বলেন, দেশের জনসংখ্যার ৪০ ভাগের বেশি হলো শিশু-কিশোর। তাদের পছন্দের শীর্ষে থাকা দেশীয় কার্টুন সিরিজের প্রচার নেই বললেই চলে। খুব সীমিত পর্যায়ে যেটুকু প্রচারিত হয় তাও ভিন্ন ভাষা ও সাংস্কৃতিক প্রেক্ষাপটে তৈরি। নিজের ভাষা, সংস্কৃতি, সামাজিক প্রেক্ষাপট সেখানে অনুপস্থিত থাকে। জঙ্গলে মঙ্গল সিরিজটি আমাদের নিজস্ব ভাষা, সংস্কৃতি ও সামাজিক প্রেক্ষাপটে লিখিত এবং নির্মিত।

তিনি আরও বলেন, আশা করি, জঙ্গলে মঙ্গলের মাধ্যমে শিশু-কিশোরদের সুস্থ বিনোদনের অভাব পূরণের পাশাপাশি শিক্ষা, চারিত্রিক দৃঢ়তা ও নৈতিকতার বিকাশ সাধিত হবে। একই সঙ্গে সববয়সী দর্শকরাও পছন্দ করবেন।

জঙ্গলে মঙ্গল সিরিজটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে প্রতি শনিবার সকাল ১০টা ৩৫ মিনিটে এবং পুনঃপ্রচারিত হবে প্রতি রোববার বিকাল ৫টা ৩৫ মিনিটে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত