বিটিএস আর্মি হতে যাচ্ছে আসল সামরিক বাহিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ১৭:১৪ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৮:৩৩

ফাইল ছবি

কয়েক মাস আগেই সদস্যদের ব্যক্তিগত অ্যালবামের ব্যস্ততার জন্য ব্যান্ডের কার্যক্রম থেকে সাময়িক বিরতির ঘোষণা দিয়েছিল বিটিএস। তবে ১৫ অক্টোবর বুসানে ২০৩০ সালে ওয়ার্ল্ড এক্সপো আয়োজনের প্রচারণার অংশ হিসেবে ‘ইয়েট টু কাম’ শিরোনামের কনসার্টে অংশ নেয় বিটিএস। এবার দক্ষিণ কোরিয়ার ব্যান্ডটি জানিয়েছে, দেশটির সামরিক বাহিনীর কাজে যুক্ত হচ্ছে তারা। এ জন্য ব্যান্ড কার্যক্রমে দুই বছরের বিরতি পড়বে। খবর রয়টার্সের।

দক্ষিণ কোরিয়ার নিয়ম অনুযায়ী, ১৮ থেকে ৩৫ বছর বয়সী পুরুষদের বাধ্যতামূলকভাবে সামরিক বাহিনীর হয়ে কাজ করতে হয়। সেনা, নৌ বা বিমানবাহিনীতে এ কাজের মেয়াদ থাকে ১৮, ২০ অথবা ২১ মাস। বিটিএসের সদস্যরা সেই কার্যক্রমই শুরু করতে যাচ্ছেন।

ব্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যান্ডের সদস্য জিনকে দিয়ে সামরিক বাহিনীতে তাদের কার্যক্রম শুরু হবে। চলতি মাসের শেষের দিকে জিনের একটি একক কাজ আসবে। এরপরই তিনি সামরিক বাহিনীর কার্যক্রমে যুক্ত হবেন।

দলের অন্য সদস্যরা যোগ দেবেন নিজেদের পরিকল্পনামতো।

ব্যান্ডের ম্যানেজমেন্ট কোম্পানি বিবৃতিতে আরও জানিয়েছে, সামরিক বাহিনীতে যুক্ত হওয়ার কারণে আগামী দুই বছর ব্যান্ড কার্যক্রম সেভাবে কার্যকর থাকবে না। ২০২৫ সালে আবার ব্যান্ডটি পুনর্গঠিত হবে বলে জানানো হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘ইয়েট টু কাম (সবচেয়ে আনন্দদায়ক মুহূর্ত)’ তাদের সাম্প্রতিক অ্যালবামের একটি গানের চেয়ে বেশি কিছু। এটা একটা প্রতিজ্ঞা, সামনে বিটিএসের কাছ থেকে আরও অনেক ‘ইয়েট টু কাম’ আসা বাকি।

২০১৩ সালে যাত্রা শুরু করে সাত সদস্যের ব্যান্ড বিটিএস। কয়েক বছরের মধ্যেই তারা হয়ে ওঠে বিশ্বের আলোচিত ব্যান্ডগুলোর একটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত