বিক্রমপুর ফাউন্ডেশনের মুলতবি সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

  নিজস্ব সংবাদদাতা 

প্রকাশ: ৩ ডিসেম্বর ২০২৩, ১২:৫২ |  আপডেট  : ৩ মে ২০২৪, ২৩:৩৮

বিক্রমপুর ফাউন্ডেশন গতকাল শনিবার [০২ ডিসেম্বর] সন্ধ্যায় ধানমন্ডির ৭/এ সড়কের খান বাড়ি -৬৯ তে গত দু বছরে মৃত্যু হয়েছে এমন সদস্য,কার্যনির্বাহী কমিটির সভাপতি, সহ সভাপতি, সাংগঠনিক সম্পাদক, সহকারী সম্পাদক ও সদস্যদের স্মরণে দোয়া মাহফিল ও গত বছর ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত সাধারণ সভার মুলতবি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেব সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কেএম নজিব গ্রুপ ক্যাপ্টেন( অব:)।

বাদ মাগরেব ইদগাহ মসজিদের ঈমাম মুফতি মাওলানা আবুল কালাম আজাদ -এর পরিচালনায় দোয়া মাহফিল পবিত্র গ্রন্থ কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়। মোনাজাতে বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা  সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা খান মোহাম্মদ আমিনুল ইসলামসহ সাবেক সকল পরলোকগত  সভাপতি, সাধারন সম্পাদক ও অন্যান্য নির্বাহীদের রুহের মাগফিরাত কামনা ও জীবিত সদস্য প্রফেসর আবুল কাশেম ও প্রফেসর আবদুর রাজ্জাক হাওলাদারসহ অসুস্থ সকলের সুস্থতা কামনা করা হয়।

​​​​​

দ্বিতীয় পর্বে গঠনতন্ত্রের সংশোধনী উপস্থাপন করেন  গঠনতন্ত্র সংশোধন উপ কমিটির আহবায়ক মো. নাসির উদ্দীন আহমদ। সংশোধনী প্রস্তাব কন্ঠভোটে ও হস্ত উত্তলনের মাধ্যমে  অনুমোদিত হয়। এর পরে সদ্য প্রয়াত নির্বাহী ও সদস্যদের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন সাধারণ সম্পাদক মো.জয়নাল আবেদীন। তিনি ফাউন্ডেশনের সর্বশেষ তহবিলের তথ্যও উপস্থাপন করেন।

মুলতবি সভার আহবায়ক আশরাফ আলম কাজল  নতুন কার্যকরী পরিষদের নির্বাহীদের নাম ঘোষনা করেন এবং নির্বাহীবৃন্দের পরিচয় করিয়ে দেন।

নতুন সভাপতি কেএম নজিব গ্রুপ ক্যাপ্টেন(অব:), সিনিয়র সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা সহিদুর রহমান লাল, সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন ও বীর মুক্তিযোদ্ধা এমামুল হক। সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দীন আহমদ, কোষাধ্যক্ষ সুদেব পাল, যুগ্ম সম্পাদক মুনির মুর্শেদ, সাংগঠনিক সম্পাদক খান নজরুল ইসলাম হান্নান সহ নতুন পুরাতন মিলিয়ে মোট ৪৬ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠিত হয়। এর কার্যকাল হবে তিন বছর।

বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এয়ার ভাইস মার্শাল( অব:) বীর মুক্তিযোদ্ধা কেএম এ ইসলামের পুত্র ইফতেখার রানা খান  বক্তব্যে ফাউন্ডেশনের দাপ্তরিক কাজ পরিচালনার জন্য খান বাড়ির নিচতলার  চাবি সভাপতির নিকট হস্তান্তর করেন। তিনি নব গঠিত কমিটির সদস্যদের বেশি সংখ্যায় সদস্য বৃদ্ধির আহবান জানান।

অনুষ্ঠানে প্রবীন নবীন সদস্যদের উপস্থিতিতে এক আনন্দঘন পরিবেশ ও মিলন মেলার আমেজ সৃষ্টি হয়।

কা/আ
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত