বিএনপির বিরুদ্ধে লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন-বানোয়াট: মোশাররফ

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১৪:৪৪ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ১৪:০০

বিএনপির বিরুদ্ধে লবিস্ট নিয়োগের অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ বুধবার সকালে চন্দ্রিমা উদ্যানে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর উত্তমের ৮৬তম জন্মদিন উপলক্ষে আজ সকালে দলের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন কর্মসূচি পালন করেন।

গত ১৭ জানুয়ারি জাতীয় সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, বাংলাদেশে বিরুদ্ধে প্রচারণা চালাতে গত ৫ বছরে বিএনপি-জামায়াত মার্কিন যুক্তরাষ্ট্রে লবিস্ট ফার্মে কত টাকা দিয়েছে তার প্রমাণ আছে। তিনি আরও দাবি করেন, চুক্তি সংক্রান্ত অন্তত ১০টি ডকুমেন্টস তার কাছে আছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এ অর্থের পরিমাণ প্রায় ৩৭ লাখ ৫০ হাজার ডলার। লবিংয়ের জন্য বিএনপি যে অর্থ ব্যয় করেছে তা বৈধ কি না এবং নির্বাচন কমিশনে ওই অর্থের ঘোষণা দেওয়া আছে কি না তা জানতে আমরা বাংলাদেশ ব্যাংকে নথি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে খন্দকার মোশাররফ বলেন, এই অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট। যখন আমেরিকা থেকে একটি সংস্থা এবং উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা এসেছে, যখন বাংলাদেশ গণতান্ত্রিক সামিটে দাঁড়াতে পারে না। তখন এই কথাগুলো উঠছে। আমাদের প্রশ্ন, আগে কেন এই কথাগুলো উঠেনি?

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এ দেশে যে গণতন্ত্র হত্যা করছে, মানবাধিকার লঙ্ঘন করছে, চুরি-ডাকাতি করে এ দেশের অর্থ লুণ্ঠন করছে। এগুলো যাতে ধামাচাপা দেওয়া যায়, সে জন্য তারা লবিস্ট নিয়োগ করেছে। আজ সরকার এ ধরনের মিথ্যা-বানোয়াট কতগুলো ডকুমেন্ট দিয়ে, জনগণকে বিভ্রান্ত করার জন্য এ ধরনের কথা বলছে। এগুলো সম্পূর্ণ বানোয়াট। আমাদের পূর্ণাঙ্গ প্রতিক্রিয়া সংবাদ সম্মেলনে জানাবো।

নির্বাচন কমিশন গঠন আইনের খসড়া অনুমোদন দেওয়া হয়েছে এ প্রসঙ্গে জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, এক কথায় বলতে গেলে বাকশালকে পাকাপোক্ত করার জন্য এ অবস্থা তারা করছে। কিন্তু আমরা এ ব্যাপারে একেবারেই আগ্রহী না। কারণ আমরা নির্বাচনেই যাব না নিরপেক্ষ সরকার ছাড়া। নিরপেক্ষ সরকার যদি না আসে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। শুধু তাই নয়, সে নির্বাচনকে আমরা প্রতিহত করবো, হতে দেবো না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত