বিএনপির গণমিছিল কর্মসূচির নতুন তারিখ ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ১৫:২৩ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৫০

আগামী ২৪ ডিসেম্বর রাজধানীতে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে পূর্ব নির্ধারিত গণমিছিল কার্যক্রম পিছিয়েছে বিএনপি। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে নয়া পল্টনে দলটির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন এ তথ্য জানান স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি জানান, ওইদিন (২৪ ডিসেম্বর) ঢাকা ছাড়া সারাদেশে গণমিছিল করবে বিএনপি এবং ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল অনুষ্ঠিত হবে। নজরুল ইসলাম বলেন, বিএনপি সহমর্মিতার রাজনীতিতে বিশ্বাসী। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অনুরোধে রাজনীতির শিষ্টাচার মেনে আমরা কর্মসূচি পিছিয়েছি।

এসময় আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আমাদের কর্মসূচি ঘিরে সারাদেশে পরিবহন বন্ধ করে, বিলম্বে সমাবেশের অনুমতি দিয়ে হামলা-মামলা করে বাধা দেয়া হয়েছে। এতকিছুর পরও জনগণের সমর্থনে বিএনপি সব বিভাগীয় সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ করেছে। কিন্তু ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ ঘিরে ৭ তারিখ যে তাণ্ডব চালিয়েছে সরকার তা সারাদেশের মানুষ দেখেছে।

নজরুল ইসলাম আরও বলেন, কয়েকশ’ নেতাকর্মী আহত হয়েছে, একজন মারা গেছে৷ মহাসচিব মির্জা ফখরুল, আব্বাস, এ্যানিসহ কেন্দ্রীয় নেতাদের আটক করা হয়েছে। অবিলম্বে তাদের মুক্তিও দাবি করেন নজরুল ইসলাম খান। এসময় তিনি জানান, সাধারণ মানুষ ও অন্যান্য রাজনৈতিক দলের সমন্বয়ে যুগপৎ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত