বাগেরহা‌টে দেড় হাজার কৃষক‌কে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২২, ১৯:১৫ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩২

বাগেরহাটের ফকিরহাটে দেড় হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়ছ। সোমবার সকালে ফকিরহাট উপজেলা প‌রিষদ অডিটরিয়ামে কৃষক‌দের হা‌তে বীজ ও সার তুলে ‌দেন ফ‌কিরহাট উপ‌জেলা চেয়ারম‌্যান স্বপন কুমার দাস।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ম‌নোয়ার হো‌সে‌নের সভাপতিত্বে এসময় অন্যান্যের বক্তব্য দেন, উপ‌জেলা ভাইচ চেয়ারম‌্যান মুসতা‌হিদ সুজা, উপ‌জেলা কৃষি কর্মকর্তা কষিবিদ মো: নাছরুল মিল্লাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ্ মো. মহিবুল্লাহ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরত জাহান প্রমুখ।

বক্তারা বলেন, তেল জাতীয় ফসলের চাষ এখন অনেক লাভ জনক। বিদেশ থেকে খাদ‌্যদ্রব‌্য ও ভোজ্য তেল আমদানি কমাতে সরকার নানামূখী পদক্ষেপ গ্রহন করেছে। কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করে তা‌দের ফসল উৎপাদনে আগ্রহী করে তোলা হচ্ছে।

রবি মৌসুমে সরিষা, সূর্যমুখী,গম, ভুট্টা ও খেসারি আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৪৩০জন কৃষ‌কের মা‌ঝে   বিনামূল্যে ২ হাজার ৪৯০ কেজি বীজ, ১৪ হাজার ৭০০ ডিএপি সার, ১৪হাজার ২৫০ কেজি পটাশ সার  বিতরণ করা হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত