বাগেরহাটে শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষক সমাবেশ 

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ১৯:৩৪ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ১৫:৪৯

"শিক্ষা হচ্ছে সবচেয়ে শক্তিশালী অস্ত্র, যার মধ্যে দিয়ে পৃথিবীকে বদলে ফেলা যায়" এই শ্লোগানকে সামনে রেখে বাগেরহাটের রামপালে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার  (১১ ডিসেম্বর ) দুপুরে রামপাল উপজেলার বাঁশতলী ইউনিয়নের গিলাতলা সরকারি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর বোর্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

রামপাল উপজেলার বাঁশতলী ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অ ল পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাশ, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন, রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়াউল হক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মতিউর রহমান, রামপাল সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, রামপাল গিলাতলা আবুল কালাম ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন, গিলাতলা সরকারি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুশান্ত কুমার পালসহ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 

বক্তারা বলেন,  শিক্ষকেরা সমাজ ও জাতি গঠন এবং শিক্ষার গুণগত মান উন্নয়নে অগ্রণী  ভূমিকা পালন করে থাকেন। শিক্ষার্থীদের নৈতিক আদর্শ গঠনে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে। সুশিক্ষা ছাড়া কোনো জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। তথ্য প্রযুক্তিগত জ্ঞান অর্জনের মাধ্যমে নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে।  পরিবারের শাসন থেকে অধিকাংশ শিক্ষার্থীরাই মাদকাসক্ত ও মোবাইলের গেইম আসক্ত হয়ে পড়ছে। তাই জাতি ও সমাজ গঠনে তাদের শিক্ষার মাধ্যমে সঠিক পথে ফেরাতে হবে। যেকোনো দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত