বাংলাদেশ ডিজিটাল হয়েছে, ডাকঘরকেও ডিজিটাল করা হবেঃ ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৩ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১৬

ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ ডিজিটাল হয়েছে, ডাকঘরকেও ডিজিটাল করা হবে। ডাকের দিন শেষ হয়নি, আরও বাড়ছে। ডিজিটাল কমার্সের জন্য ডাকঘর এখন একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যুগোপযোগী ডাকব্যবস্থা প্রতিষ্ঠায় ডাকঘর ডিজিটালাইজেশনের পথ নকশা তৈরি সম্পন্ন হচ্ছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে গাজীপুর শহরে নির্মাণাধীন প্রধান ডাকঘরের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

Caption

মোস্তাফা জব্বার বলেন, ডাক ব্যবস্থাকে ডিজিটালাইজড করার পাশাপাশি কর্মরত ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীকেও ডিজিটাল দক্ষতা প্রদানের মাধ্যমে ডাকঘর ডিজিটাল করার কাজ আমরা শুরু করেছি। এর ফলে উৎপাদনমুখী কর্মকাণ্ডের ডিজিটালাইজেশনের ভিত তৈরি হয়েছে। ডাক বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের নিয়ে তৈরি করা এ মহাপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সহসাই ডাকসেবা কাঙ্ক্ষিত মানে উন্নীত হবে।

মন্ত্রী আরও বলেন, বর্তমানে দেশের মানুষ এসএমএস, মেইল, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোতে দেশে-বিদেশে থাকা প্রিয়জনের সঙ্গে কথা বলে। এগুলো আমাদের জন্য প্রযুক্তিগত চ্যালেঞ্জ ছিল। আমরা প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা অর্জন করেছি। এরই মধ্যে ১৪টি সর্টিং সেন্টার নির্মাণ ও ডিজিটালাইজড করা হচ্ছে।

পরিদর্শনকালে পোস্টমাস্টার জেনারেল ফরিদ আহমেদ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সেবাস্টিন রেমা, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাসরীন পারভীন এবং ডাক অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত