‘বঙ্গবন্ধু’ বায়োপিকে খালেদা জিয়ার চরিত্রে অভিনেত্রী এলিনা শাম্মী

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ১৫:৫০ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০৮:৩২

চলতি বছর থেকে পুরোদমে চলছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীব্নীনির্ভর চলচ্চিত্র ‌‘বঙ্গবন্ধু’র কাজ। আগামীকাল (১৭ নভেম্বর) থেকে শুরু হবে এর শেষ দফার শুটিং।

এর আগদিয়ে জানা গেল, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে থাকছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার চরিত্রও। সম্প্রতি এটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেত্রী এলিনা শাম্মী। বিষয়টি নিশ্চিত করেছেন এই শিল্পী। 

এলিনা শাম্মী বলেন, ‘‘বঙ্গবন্ধু’ বায়োপিকে অভিনয়ের জন্য সোমবার (১৫ নভেম্বর) বিকালে চুক্তিবদ্ধ হয়েছি। এতে বেগম খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করবো।’’

এদিকে, বিষয়টি নিয়ে সিনেমাটির বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমি জানান, এতে বেগম খালেদা জিয়ার একটি চরিত্র থাকছে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এ চলচ্চিত্র নির্মাণ করছেন ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। ২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে এ বছরের জানুয়ারির শেষ সপ্তাহে গড়ায়।

মুম্বাইয়ের দাদা সাহেব ফিল্ম সিটি, গোরেগাঁও ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি, টুঙ্গিপাড়ার গ্রামের বাড়ির আদলে সেট সাজিয়ে দৃশ্য ধারণ করা হয়।

আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২১২ সালে মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত