বগুড়ায় বাসা বাড়ীর বৈদ্যুতিক তার চুরি হিড়িক

  মোঃ হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ৩১ মে ২০২৩, ১৭:২৩ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১৩:১১

প্রতি রাতেই কারো না কারো বসত বাড়ির বৈদ্যুতিক (সার্ভিস) সংযোগের তার চুরি করছে চোরেরা। গত এক সপ্তাহের ব্যবধানে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের শুধুমাত্র একটি ওয়ার্ডেই প্রায় ৭ টি বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। মাদক সেবনকারীরা এই চুরির সাথে জড়িত থাকতে পারে বলে অনেকে মন্তব্য করছেন। যার ফলে চুরির হিড়িক পড়েছে এলাকায়। এতে করে চুরির আতংকে আছে ওই বাসিন্দারা। 

এঘটনায় ভুক্তভোগী তুহিন ইসলাম গতকাল বুধবার দুপুরে সান্তাহার পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দিয়েছে। এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪মে থেকে সান্তাহার পৌর শহরের ৪ নংওয়ার্ডে প্রতিদিন বাসা বাড়ির বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। গত ২৯ মে অভিযোগকারী তুহিনের বাড়ির তার চুরি করে নিয়ে যায় চোরেরা। সর্বশেষ গত ৩০ মে মৃত সালাম তালুকদারের বাড়ির দুটি সংযোগ তার চুরি হয়। চুরি আতংক বিরাজ করছে শহরের ওই এলাকার। এ ঘটনায় পুলিশ এখনোও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। তবে এসব চুরির ঘটনা অনেকে থানায় না জানিয়ে তারা নিজেরাই আবার সংযোগ লাগিয়ে নিচ্ছেন। এ কারণে পুলিশ চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।

অভিযোগকারী তুহিন ইসলাম বলেন, গত কয়েক দিন আগে থেকেই এলাকায় চুরি হয়ে আসছে। আমার বাড়ির সংযোগ তারও চুরি হয়েছে। এছাড়াও একই ওয়ার্ডের মিশন স্কুল পাড়ার বাচ্চু মন্ডল, বুলু হোসেন, স্বপ্না বেগম সহ এলাকার আরও অন্যান্য বাড়ির বৈদ্যুতিক সংযোগ তার চুরি হয়ে আসছে। চোরেরা গত কয়েকদিন যাবত বৈদ্যুতিক খুটি থেকে বাড়ির মিটার পর্যন্ত সংযোগ তার নিয়মিত চুরি করছে এবং এলাকায় মাদকাসক্ত ব্যক্তিদের চলাচল বৃদ্ধি পেয়েছে। এতে করে উভয় আতংকে পড়েছেন শহরের বাসিন্দারা। এ ঘটনায় আমি লিখিত অভিযোগ দিয়েছি। ক্ষোভ প্রকাশ করে শহরের আরেক বাসিন্দা সামস মহিউদ্দিন হীরা বলেন, গত কয়েক দিন থেকেই আমাদের এলাকার কয়েকজনের বাড়ির তার চুরি হয়ে যায়। আমার বাড়ির তারও চুরি করেছে চোরেরা। তারা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে গেছে। এখন প্রতিদিনই কোনো না কোনো বাড়ির তার চুরির ঘটনা শোনা যাচ্ছে। 

বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকোর) সান্তাহার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, বৈদ্যুতিক সংযোগ তারের চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। তিনি আরো বলেন, রাস্তার পাশ থেকে আমাদেরই একাধিক ট্রান্সফরমার চুরি হয়েছে। তবে এ বিষয়ে আমরা আদমদীঘি থানায় জিডি করেছি। এ বিষয়ে সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেদোয়ানুর রহিম বলেন, বৈদ্যুতিক তার চুরির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে চোর সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত