প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০২৩, ১৪:২৮ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৬

আবু সাঈদ চাঁদ [ফাইল ছবি]

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আসামি করে সন্ত্রাস দমন আইনে পুঠিয়া থানায় মামলা করা হয়েছে। রবিবার (২২ মে) রাতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি করেন।

রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন জানান, এই ঘটনায় সন্ত্রাস দমন আইনে পুঠিয়া থানায় মামলা হয়েছে। পুলিশ আসামি আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে।

এর আগে শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন চাঁদ। এসময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’

সোমবার বেলা সাড়ে ১২টায় রাজশাহী জেলা বিএনপির সদস্য গোলাম মোস্তফা মামুন বলেন, ‘চাঁদ ভাইকে গ্রেফতার করা হয়নি। তবে তার বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। এছাড়া তার ছোট ভাই পুঠিয়া উপজেলার বানেশ্বর ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি মুক্তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।’

এদিকে, এ ঘটনার প্রতিবাদে  সোমবার বিকালে রাজশাহী মহানগরীতে এবং পুঠিয়ার বানেশ্বরে বিক্ষোভ মিছিল ও প্রদিবাদ সমাবেশ করবে আওয়ামী লীগ। রাজশাহী সিটি করপোরেশনের সদস্য সাবেক মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের রাজনৈতিক কার্যালয় রানীবাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হবে। এছাড়াও একই সময়ে পুঠিয়ার বানেশ্বর ট্রাফিক মোড় থেকে বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। উক্ত কর্মসূচিতে উপস্থিত থাকবেন বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলিউজ্জামান মন্টু, সাধারণ সম্পাদক আবুল মো. আজাদ, সহ-সভাপতি আব্দুল মালেক মেম্বার, বানেশ্বর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, পুঠিয়া আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনসহ ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত