পেছাল মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধনের তারিখ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৯ অক্টোবর ২০২৩, ১৬:১৩ |  আপডেট  : ১ মে ২০২৪, ১১:৪৮

ঢাকা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধনের তারিখ পিছিয়েছে। ২০ অক্টোবরের পরিবর্তে উদ্বোধনের নতুন তারিখ আগামী ২৯ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। সোমবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

আমিন উল্লাহ নুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে মেট্রোরেলের এই অংশের উদ্বোধন করবেন। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত অংশ চালু হলে মেট্রোরেলে চলাচল বাড়বে, নগরবাসী গাড়ি ছেড়ে মেট্রোতে চলাচল করবেন। এতে শহরের যানজট ও বায়ুদূষণ কমবে।

যানজটের এই নগরে বাসে বা ব্যক্তিগত গাড়িতে উত্তরা থেকে মতিঝিল যেতে সময় লাগে দেড় থেকে দুই ঘণ্টা। মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধন হয়ে সেই দূরত্ব মাত্র ৪০ মিনিটেই পাড়ি দেয়া যাবে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এই সচিব।

এর আগে গত ২০ আগস্ট সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২০ অক্টোবর মেট্রোরেলের মতিঝিল অংশ উদ্বোধন করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচলের উদ্বোধন করা হয়। ইতোমধ্যে এই অংশের সবগুলো স্টেশন চালু হয়েছে। এখন মেট্রোরেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল করছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত