নির্বাচনের নিরাপত্তা নিশ্চিতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে র‍্যাব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ১৪:১৮ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৪:১৭

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা বাস্তবায়নে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যেখানে গোয়েন্দা তথ্য থাকছে সেখানেই কাজ করে যাচ্ছে র‌্যাব।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, যত নাশকতা ও সহিংসতা হচ্ছে বা মামলা হচ্ছে, সেই আসামিদের আমরা দ্রুত আইনের আওতায় নিয়ে আসছি। সাম্প্রতিক সময়ে নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা অনুযায়ী আমাদের অস্ত্র উদ্ধার বেগবান হয়েছে। আমরা দশটির বেশি বিদেশি অস্ত্র উদ্ধার, বেশ কিছু দেশীয় অস্ত্র, গাড়িসহ আটক করতে সক্ষম হয়েছি।

নির্বাচনের সহিংসতা কথা উল্লেখ করে তিনি বলেন, যারা নির্বাচনের সহিংসতা করার চেষ্টা করছে বা নির্বাচনের উৎসব মুখর পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসেছি। প্রায় ১০ জনের অধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা বাস্তবায়নে স্ট্রাইকিং ফোর্স হিসেবে আমরা কাজ করে যাব।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত