নারী নেতৃত্বকে সকল ক্ষেত্রে গুরুত্ব দেয় এনপিপি : ইদ্রিস চৌধুরী 

  প্রেস রিলিজ

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১৪:২৭ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০১:৪৪

ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি'র মহাসচিব মো: ইদ্রিস চৌধুরী বলেছেন দেশ-বিদেশের সকল সেক্টরেই নারীদের অবদান অনস্বীকার্য।  তৃণমুল থেকে শুরু করে দেশ এবং সমাজের সকল ক্ষেত্রেই নারীদের অংশগ্রহণের মাধ্যমে সফলতা আসে। তাই এনপিপি'র  সাংগঠনিক কমিটিসহ  সকল ক্ষেত্রেই নারীদেরকে গুরুত্ব দিয়ে থাকে এনপিপি।

আজ ১১ই মার্চ (শনিবার ) পলটনস্থ এনপিপি'র কেন্দ্রীয় কার্যালয়ে শেখ শওকত হোসেন নীলু মিলনায়তনে, এনপিপি'র প্রেসিডিয়াম সদস্য ও ন্যাশনাল পিপলস মহিলা পার্টির সভাপতি ফেরদৌসী আক্তার (নীলা মল্লিক) এর সভাপতিত্বে অনুষ্ঠিত  নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এনপিপি'র মহাসচিব এসব কথা বলেন। 

তিনি আরও বলেন যে, বিশ্বে নারীদের সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক অর্জনকে সম্মান জানাতে প্রতি বছর ৮ই মার্চ পালিত হয়। লিঙ্গ সমতার লড়াইয়ে নারীরা যে চলমান সংগ্রামের মুখোমুখি হচ্ছে সে সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং এই সমস্যাগুলো মোকাবেলায় পদক্ষেপ নেওয়ার জন্যও এটি একটি দিন। আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য নারীর কণ্ঠস্বরকে প্রসারিত করার এবং নারীরা যেভাবে প্রান্তিক ও নিপীড়ন অব্যাহত রয়েছে তা তুলে ধরার ক্ষমতার মধ্যে নিহিত। 

ন্যাশনাল পিপলস মহিলা পার্টির সাধারণ সম্পাদক ও এনপিপি'র ভাইস-চেয়ারম্যান তাসমিন আহমেদ শীমুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী)'র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, এনপিপি'র প্রেসিডিয়াম সদস্য ও গণতন্ত্র বিকাশ মঞ্চের মুখপাত্র কাজী ছাব্বীর, এনপিপি'র প্রেসিডিয়াম সদস্য শেখ ইকবাল হাসান স্বপন, সেলিম মাহমুদ। আরো বক্তব্য রাখেন- এনপিপির সহ-এনজিও বিষয়ক সম্পাদক ও ন্যাশনাল পিপলস মহিলা পার্টির সহসভাপতি গুলশান আরা নীলা, এনপিপি'র নারী ও শিশু  অধিকার বিষয়ক সম্পাদক ও ন্যাশনাল পিপলস মহিলা পার্টির সহ-সভাপতি  শামীমা বেগম শাম্মী। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি ও সাহিত্যিক শাহানা সুলতানা এবং আশিক এমরানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত