নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি-জামায়াত: হাছান মাহমুদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৫:১৬ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১০:২৩

বিএনপি-জামায়াত জোট বাংলাদেশে নব্য পাকিস্তানি হানাদার বাহিনী হিসেবে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত বিজয় র্যালির উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, পাকিস্তানি বাহিনী বাংলাদেশের নিরস্ত্র, নিরীহ মানুষকে হত্যা করেছে। গ্রামে গ্রামে ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছিল। এখন বাংলাদেশের নব্য পাকিস্তানি হানাদার বাহিনী হিসেবে বিএনপি-জামায়াত আবির্ভূত হয়েছে। কারণ তারা আজ নিরীহ মানুষকে হত্যা করছে, সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করছে। গাড়িতে আগুন দিচ্ছে, ট্রেন লাইন উপড়ে ফেলছে। হানাদার বাহিনী যেভাবে বাংলাদেশের ব্রিজ কালভার্ট উড়িয়ে দিয়েছিল ঠিক একইভাবে নব্য হানাদার বহিনী হিসেবে বিএনপি-জামায়াত আবির্ভূত।

মন্ত্রী বলেন, রাজনীতিতে অবশ্যই বিরোধী মত থাকবে, সরকারের পতন চাইবে, মন্ত্রীদের সমালোচনা করবে, মন্ত্রীদের পদত্যাগ দাবি করবে। এগুলোতে কোনো বাধা নেই৷ গণতান্ত্রিক সমাজ, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এগুলো থাকবে। থাকতে হয়। তাই বলে মানুষের গাড়ি জ্বালিয়ে দেওয়া, মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করবে। একটি বাস জ্বালিয়ে দেওয়া মানে একটি পরিবারকে জ্বালিয়ে দেওয়া। এগুলো কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নয়। এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। পৃথিবীর কোনো দেশে রাজনৈতিক কারণে এভাবে মানুষকে হত্যা করা হচ্ছে না। গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে না।

বাংলাদেশের অগ্রযাত্রার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, অর্থনৈতিক সূচক, মানব উন্নয়ন সূচক, সামাজিক সূচক, স্বাস্থ্য সূচকে আমরা পাকিস্তানকে পেছনে ফেলেছি। অর্থনৈতিক সূচকে জিডিপিতে ২০২১ সালে আমরা ভারতকে পেছনে ফেলেছি। বাংলাদেশ একটি উন্নয়নের রোল মডেল। আমরা ধান উৎপাদনে পৃথিবীতে দ্বিতীয়, মিঠা পানির মাছ উৎপাদনে পৃথিবীতে তৃতীয়, সবজি উৎপাদনে পৃথিবীতে চতুর্থ এবং আলু উৎপাদনে পৃথিবীতে সপ্তম। এগুলো কোনো জাদুর কারণে হয়নি, এগুলো হয়েছে জননেত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। আজকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং স্বয়ংসম্পূর্ণ দেশ।

মন্ত্রী আরও বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা আরো অনেক দূর হতে পারতো যদি বাংলাদেশে নেতিবাচক এবং ধ্বংসাত্মক রাজনীতি না থাকতো। আজকে দুঃখজনক হলেও সত্য বাংলাদেশের রাজনীতি করে জামায়াত, যারা অপরাধের জন্য ক্ষমা চায়নি এবং সেই দলের সঙ্গে জোট করে বিএনপি।

এসময় বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডকে সন্ত্রাসী আখ্যা দিয়ে এসবের বিরুদ্ধে প্রতিবাদের জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত