দুর্গাপূজা পরিদর্শনে ঢাকার বিভিন্ন দেশের কূটনীতিকরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৩, ১৩:৩৮ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৫:২০

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব হলো শারদীয় দুর্গোৎসব। আর এই দুর্গাপূজার উৎসব এখন ছড়িয়ে পড়েছে বিদেশি কূটনীতিকদের মধ্যেও। তারাও এখন দুর্গাপূজার উৎসবে অংশ নিচ্ছেন।

ঢাকার বিভিন্ন দেশের কূটনীতিকরা পূজামণ্ডপ পরিদর্শন করছেন। তারা পূজায় আসা  লোকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। শান্তি ও সম্প্রীতিরও বার্তা দিচ্ছেন।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ঢাকেশ্বরী জাতীয় মন্দির, স্বামীবাগ লোকনাথ মন্দিরসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন।

পূজামণ্ডপ পরিদর্শনকালে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বাংলাদেশে মানুষে মানুষে হৃদ্যতার যে সম্পর্ক, দুর্গাপূজায় সেই বার্তাই আরও জোরালোভাবে উচ্চারিত হয়। শুধু বাংলাদেশ নয়, আজ ভারতবাসীও দুর্গোৎসবের আনন্দে মেতে উঠেছে।  

তিনি আরও বলেন, দেবী দুর্গা শৌর্য ও শান্তির বার্তা নিয়ে মর্তে এসেছেন। দেবী সব আঁধার দূর করে ধরাকে করেছেন আলোকিত।  দুর্গোৎসবের মধ্য দিয়ে সব ধর্মের মানুষের সম্প্রীতি বাজায় থাকবে বলে প্রত্যাশা করেছেন ভারতীয় হাইকমিশনার।

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন করেছেন। সেই সময় তিনি পূজামণ্ডপ আসা লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন করে দুর্গাপূজা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন। এই উৎসব আনন্দ, শান্তি ও সম্প্রীতি বয়ে আনবে বলে প্রত্যাশা করেছেন তিনি।

এদিকে ঢাকায় নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত আলেএক্স বার্গ ফন লিন্ডে দুর্গাপূজা উপলক্ষে বনানী পূজামণ্ডপের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স'য়ে (সাবেক টুইটার) পোস্ট করে এক শুভেচ্ছা বার্তায় বলেছেন, বাংলাদেশ ও বিশ্বে দুর্গাপূজা উদযাপনকারী সবাইকে শুভেচ্ছা! ঢাকার বনানী পূজা মণ্ডপে এই আশ্চর্যজনকভাবে রঙিন উৎসবটি দেখা  সর্বদা একটি আনন্দদায়ক উপলক্ষ। এটি বাংলাদেশের সমৃদ্ধ এবং সুন্দর ধর্মীয় বৈচিত্র্য প্রদর্শন করে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত